ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

অবন্তিকার মৃত্যুতে জবি নীলদলের শোক

প্রকাশনার সময়: ১৮ মার্চ ২০২৪, ১৫:২৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার মৃত্যুতে শোক প্রকাশ করেছে জবি নীলদল (একাংশ)।

রোববার (১৬ মার্চ) জবি নীলদলের সাধারণ সম্পাদক শাহ মো. আরিফুল আবেদ স্বাক্ষরিত এক শোকবার্তায় শোক জানানোর পাশাপাশি ঘটনার সুষ্ঠু তদন্তের আহবান জানানো হয়।

এতে বলা হয়, আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার মৃত্যুতে জবি নীলদল গভীরভাবে শোকাহত। অবন্তিকার আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি শোক ও সমবেদনা প্রকাশ করছি। এই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনা সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতেদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহবান জানানো হচ্ছে।

গত শুক্রবার ফেসবুকে একজন শিক্ষক ও শিক্ষার্থীকে নিজের আত্মহত্যার জন্য দায়ী করে পোস্ট দেন আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকা। এরপরই সে আত্মহত্যা করে। সেদিন রাতে অভিযুক্তদের শাস্তির দাবিতে উত্তাল হয়ে উঠে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। যার প্রেক্ষিতে অভিযুক্ত শিক্ষক দ্বীন ইসলামকে সাময়িক বরখাস্ত ও শিক্ষার্থী রায়হান সিদ্দিকি আম্মানকে সাময়িক বহিষ্কার করা হয়।

ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয় থেকে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। পরবর্তীতে গতকাল তাদের বিরুদ্ধে কুমিল্লায় মামলা দায়ের করেন অবন্তিকার মা। যার প্রেক্ষিতে দুজনকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ