ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

স্বপ্নজয়ী নারী সম্মাননা পেলেন জবি উপাচার্য

প্রকাশনার সময়: ০৮ মার্চ ২০২৪, ২০:৫৭

‘স্বপ্নজয়ী নারী সম্মাননা ২০২৪’ পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম।

শুক্রবার (৮ মার্চ) ‘নারীর বিকাশ, নারীর জয় ছড়িয়ে পড়ুক বিশ্বময়’ স্লোগানকে সামনে রেখে ঐতিহাসিক ৭ মার্চের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের তাৎপর্য তুলে ধরে এবং আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে অর্থকণ্ঠ ও বিজনেস আমেরিকা ম্যাগাজিনের আয়োজনে রাজধানীর শেরাটন হোটেলে স্বপ্নজয়ী নারী সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে দেশ-বিদেশে কর্মরত বাংলাদেশের প্রায় পাঁচশত নারী উদ্যোক্তা ও পেশাজীবী অংশ নেন। যার মধ্যে সমাজের অগ্রগতিতে অবদানের স্বীকৃতিস্বরূপ মোট ৩০ জন নারী স্বপ্নজয়ী সম্মাননা পান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি। পাশাপাশি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল, ইউনিভার্সেল মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তী এবং ব্যারিষ্টার সুমাইয়া আজীজ।

অনুষ্ঠানে ৩টি প্যানেলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যেখানে বাংলাদেশের ব্যবসা ক্ষেত্রে লিঙ্গ বৈষম্য, বাংলাদেশের অর্থনীতিতে নারীর অবদানের ঐতিহাসিক প্রেক্ষাপট সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

সবশেষে ব্যবসা ও বিভিন্ন পেশায় নিয়োজিত নারীদের মধ্য থেকে বিচারকমণ্ডলীদের দ্বারা নির্বাচিত ৩০ জনকে ‘স্বপ্নজয়ী নারী সম্মাননা’ দেওয়া হয়। সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি সম্মাননা প্রাপ্তদের হাতে ক্রেস্ট তুলে দেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ