ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

সিকৃবিতে কৃষি অর্থনীতি অনুষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশনার সময়: ০৩ মার্চ ২০২৪, ১৮:৩৪

নানা আয়োজনে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

রোববার (৩ মার্চ) দুপুর সাড়ে ১২টায় কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদীয় ছাত্র সমিতির উদ্যোগে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালির নেতৃত্ব দেন অনুষদের ডিন অধ্যাপক ড. মাসুদ আলম।

র‌্যালি পরবর্তী কৃষি অর্থনীতি অনুষদীয় ছাত্র সমিতির সাধারণ সম্পাদক বিভাস ভট্টাচার্যের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এরপর কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন ডিনসহ অন্যান্য শিক্ষক শিক্ষার্থীরা।

এসময় কৃষি অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মাসুদ আলম বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে দক্ষ ও অভিজ্ঞ কৃষি অর্থনীতিবিদ তৈরি করতেই অনুষদটি প্রতিষ্ঠা হয়েছিল। বিশ্ববিদ্যালয় এটি একমাত্র অনুষদ, যেখানে বিভিন্ন বিষয়ের আঙ্গিকে পড়ানো হয়, যা অন্য অনুষদে একপাক্ষিক পড়াশুনা। কৃষি নির্ভর অর্থনীতিকে সচল রাখতে কৃষি অর্থনীতিবিদদের ভূমিকা অতুলনীয়। এ বিশ্ববিদ্যালয়ের অনেক দক্ষ অর্থনীতিবিদ বের হয়েছেন, যারা দেশের উন্নয়নের স্বার্থে কাজ করছেন এবং ভবিষ্যতেও আমরা এরকম দক্ষ ও যোগ্য কৃষি অর্থনীতিবিদ তৈরি করতে পারব।’

এরপর বিকেল ৪টায় মেয়েদের বালিশ ও ছেলেদের ফুটবল প্রতিযোগিতা হয় এবং পুরস্কার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

উল্লেখ্য, ২০১০ সালের ৩ মার্চ দেশে কৃষির সাথে অর্থনীতির নীতিকে সমন্বয় করতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের চতুর্থ অনুষদ হিসেবে যাত্রা শুরু করে কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ। হাঁটি হাঁটি পা পা করে এ অনুষদ থেকে দশটি ব্যাচ স্নাতক ডিগ্রি সম্পন্ন করে বের হয়েছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ