ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জিলকদ ১৪৪৫

রুয়েট কেন্দ্রে ১ম বর্ষ সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত 

প্রকাশনার সময়: ০৩ মার্চ ২০২৪, ১৫:৫৭

রুয়েট, কুয়েট ও চুয়েট এর ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ/লেভেল-১ সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (০৩ মার্চ) রুয়েট কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সকাল ১০টার দিকে রুয়েটের বিভিন্ন ভবনে ক গ্রুপের ভর্তি পরীক্ষা শুরু হয়ে শেষ হয় দুপুর ১২:৩০ মিনিটে। এছাড়া খ গ্রুপের (কেবলমাত্র আর্কিটেকচার বিভাগে ভর্তির জন্য) প্রার্থীদের ভর্তি পরীক্ষা সকাল ১০ টায় শুরু হয়ে শেষ হয় দুপুর ১.৪৫ মিনিটে।

এবারের ভর্তি পরীক্ষায় রুয়েট কেন্দ্রে অংশগ্রহণের জন্য ৭ হাজার ৬২২ জন ছাত্র-ছাত্রী মনোনিত হয়েছেন। এদের মধ্যে ভর্তি পরীক্ষায় ৭৯.৩২ শতাংশ ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেছেন।

রুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম ভর্তি পরীক্ষার হলগুলো পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন- রুয়েটের পুরকৌশল অনুষদের ডিন ও লোকাল এডমিশন কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. কামরুজ্জামান রিপন, ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল, পর্যবেক্ষক ছিলেন কুয়েটের গণিত বিভাগের অধ্যাপক ড. এআরএম জালাল উদ্দিন জামালী, চুয়েটের রসায়ন বিভাগের অধ্যাপক ড. রনজিৎ কুমার সূত্রধর সহ বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা।

পরীক্ষা চলাকালে ক্যাম্পাসে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আনসার, বিভিন্ন সেবা সংস্থা ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা নিয়োজিত ছিলো।

সকাল থেকেই পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের পদচারনায় রুয়েট ক্যাম্পাস হয়ে উঠেছিল মুখরিত। ভর্তি পরীক্ষা চলাকালে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা সংঘটিত হয়নি।

ভর্তি পরীক্ষা অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হওয়ায় উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ