ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

ছাত্রলীগের হাতে অবরুদ্ধ সিকৃবি উপাচার্য, প্রশাসনিক ভবনে তালা

প্রকাশনার সময়: ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৪৭

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যার সমাধান চাইলে উপাচার্যের সাথে বাকবিতণ্ডা ও কথা কাটাকাটি হয়। পরিস্থিতি চরম আকার ধারণ করলে পুলিশের সহায়তায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রশাসনিক ভবনে তালা দেন।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে টিএসসির সামনে সিকৃবি ছাত্রলীগ আন্তঃহল ক্রিকেট টুর্নামেন্ট নিয়ে নানা সমস্যার দিকসহ বেশ কিছু দাবি নিয়ে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. মনিরুল ইসলামের সাথে বৈঠক করেন।

এ সময় প্রক্টর দাবি মানতে অস্বীকার করলে ছাত্রলীগ প্রশাসনিক ভবনে যান। তারপর উপাচার্যের সঙ্গে সাক্ষাতের জন্য উপাচার্যের পিএস সালাহ উদ্দিনের সঙ্গে বাকবিতণ্ডাসহ হাতাহাতির ঘটনা ঘটায়। এক পর্যায়ে পরিস্থিতি চরম আকার ধারণ করলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন পুলিশের সহায়তা নেন। পুলিশ এসে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করে এবং ভবনের মেইন গেটে তালা দেয়। তারপর প্রশাসনিক ভবনে আটকে থাকা ছাত্রলীগ উপাচার্য অধ্যাপক ডা. জামাল উদ্দিন ভূঁইয়ার সঙ্গে বৈঠকে বসেন।

এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. শফিউল্লাহ ভূঁইয়া, সহকারী প্রক্টর ড. পার্থপ্রতিম বর্মন, ড. কিশোর কুমার সরকারসহ বিভিন্ন অনুষদের শিক্ষক, সিকৃবি ছাত্রলীগ শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক।

এ বিষয়ে সিকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান বলেন, আমরা সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে খেলাধুলা ও হলের বিভিন্ন সমস্যার সমাধানের কথা তুলে ধরার সময় মনমালিন্য হয়। পরবর্তীতে উপাচার্যের সঙ্গে বৈঠকে আমরা আমাদের সমস্যার কথা তুলে ধরলে তিনি সমাধানের আশ্বাস দেন ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মনিরুল ইসলামের সাথে একাধিকভাবে চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঁইয়া বলেন, বৈঠকে শাখা ছাত্রলীগের বিভিন্ন সমস্যার সমাধানের আশ্বাস দেওয়া হয়। তারপর তারা প্রশাসনিক ভবন ত্যাগ করেন ।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ