ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০, ২৩ শাবান ১৪৪৫

বেরোবিতে বই মেলা শুরু

প্রকাশনার সময়: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৪১

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন রণন-গুনগুন এর আয়োজনে ছয় দিনব্যাপী বই মেলা শুরু হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারক মাঠে ফিতা কেটে বইমেলার উদ্বোধন করেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। তিনি বিভিন্ন স্টল ঘুরে পর্যবেক্ষণ করেন বই ক্রেতা-বিক্রেতাদের সাথে।

বইমেলার প্রশংসা করে মেয়র মোস্তাফিজার রহমান বলেন, একটি শিক্ষাপ্রতিষ্ঠানের মতো জায়গায় ধারাবাহিক বইমেলার আয়োজন করা আমার দেখা প্রথম। আমরা আশা করবো এই ধারাবাহিকতা বজায় থাকবে। বইমেলার আয়োজনে পাঠক-পাঠিকা, প্রকাশক ও বইমেলা সংশ্লিষ্ট সকলে যেমন উপকৃত হয় তেমনি জ্ঞানের বিকাশ ঘটে।

মেলায় ঘুরতে আসা শিক্ষার্থী আহসান হাবিব বলেন, আমি দুই বছর থেকে বই মেলা দেখছি। এখানে একসঙ্গে পছন্দের লেখকদের বই পাওয়া যায়। এ ছাড়াও নতুন লেখকদের বইও পাওয়া যায়। এখান থেকে পছন্দমত বই কিনবো। আয়োজনটা খুবই মনোমুগ্ধকর।

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ ফিরোজ আলী বলেন, আমরা রংপুর থেকে ঢাকা বই মেলায় যেতে পারি না। তাই এ বই মেলা থেকেই বই নেয়া হয়। এবারের বই মেলায় বড় বড় প্রকাশনী আসায় আমরা আরও ভালো বই পাবো আশা করছি।

বিশ্ববসাহিত্য কেন্দ্রের বই স্টলে বই নিয়ে বসেছেন সাবিনা আক্তার। তিনি বলেন, আমাদের স্টলটি দেশের সনামধন্য লেখকদের লেখা বই দিয়ে সাজিয়েছি। বই প্রেমীরা আমাদের স্টলে আসলে এসব বই নিতে পারবেন।

এদিকে, গ্রীণ ভয়েস স্টলে বই নিয়ে বসেছেন সাবিয়া আক্তার, তিনি বলেন, আমরা পরিবেশবাদী সংগঠন থেকে স্টল দিয়েছি। পরিবেশ যেন উপকৃত হয় তাই বই কিনলেই গাছ ফ্রি দিচ্ছি। পাঠকরা বই কিনবে আর সাথে পরিবেশও সবুজ সমৃদ্ধ হবে।

বইমেলার আয়োজক সদস্য গুনগুন সভাপতি উমর ফারুক বলেন, এবারের বইমেলায় বিভিন্ন প্রকাশনী ও সংস্থার ৪২টি স্টল রয়েছে। ১২ ফেব্রুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি দুপুর ২টা থেকে রাত ৯টা পর্যন্ত বই মেলা চলবে। মেলার পাশাপাশি প্রতিদিন বিকেলে ৩টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত বিভিন্ন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এ বইমেলার মাধ্যমে বেরোবি ক্যাম্পাস পাঠক-পাঠিকাদের মিলন মেলায় পরিণত হবে। এবারের মেলাটি ’সেইলর’ এর সহযোগিতায় অনুষ্ঠিত হচ্ছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ

x
Naya Shatabdi