ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

নদীভাঙন এলাকার বাস্তুহারা মানুষের পাশে ইফসা 

প্রকাশনার সময়: ১৩ জানুয়ারি ২০২৪, ২১:১২

টাঙ্গাইলের ধলেশ্বরী নদীর তীরবর্তী চরাঞ্চলের বাস্তুহারা মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ইয়ুথ ফর সোশাল এইড (ইফসা)।

শনিবার (১৩ জানুয়ারি) সংগঠনটির কর্মীরা ৩৩০ জন সুবিধাবঞ্চিত মানুষের মাঝে এ শীতবস্ত্র বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনটির প্রতিষ্ঠাতা সদস্য ও কেন্দ্রীয় সেক্রেটারি আলী আজম পলাশ, জাবি শাখার সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান ও অন্যান্য কর্মীরা।

সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য ও কেন্দ্রীয় সেক্রেটারি আলী আজম পলাশ বলেন, 'বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে আমাদের সমাজের প্রতি দায়বদ্ধতা রয়েছে এর পরিপ্রেক্ষিতে আমরা এই ধরনের কার্যক্রম পরিচালনা করে থাকি। ভবিষ্যতে আমরা এর পরিধি আরও বৃদ্ধি করতে চাই।'

সংগঠনটির সাধারণ সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের ৪৯তম ব্যাচের শিক্ষার্থী মো. মনিরুজ্জামান বলেন, 'আমরা চাই সমাজের প্রতিটি মানুষের মৌলিক অধিকার নিশ্চিত হোক। এই লক্ষ্য ও উদ্দেশ্য নিয়েই আমরা আমাদের সংগঠনের কার্যক্রম অব্যহত রাখছি।'

বাস্তুহারা মানুষের জন্য নিয়মিত এবং আরও বড় পরিসরে প্রোগ্রাম করা ও স্থানীয়দের সন্তানদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে দেশের সম্পদে পরিণত করার আশাবাদ ব্যক্ত করেন জাবি শাখার সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী হাবিবুর রহমান।

উল্লেখ্য, ২০১৫ সাল থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের 'ইয়ুথ ফর সোশাল এইড' (ইফসা) স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন হিসেবে সমাজের পিছিয়ে পড়া সুবিধাবঞ্চিত মানুষের টেকসই উন্নয়নের লক্ষ্যকে সামনে রেখে কাজ করে যাচ্ছে।

সংগঠনটির নিয়মিত প্রোগ্রামের মধ্যে রয়েছে শীতবস্ত্র বিতরণ, ইফতার সামগ্রী বিতরণ, ঈদ সামগ্রী বিতরণ, শিক্ষা উপকরণ বিতরণ, শিক্ষাবৃত্তি প্রদান ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা প্রদান ইত্যাদি। ‘Warmth For All’ কার্যক্রমের মাধ্যমে সংগঠনটি ২০১৫ সালে লালমনিরহাট জেলায় ৪০০ জন, ২০১৬ সালে কুড়িগ্রাম জেলায় ৬৫০ জন, ২০১৭ সালে পঞ্চগড়ে ৬৫০ জন ২০১৮ সালে গাইবান্ধায় ৭৫০, ২০১৯ সালে মাগুরায় ৩৫০ জন, ২০২০ সালে ঢাকাতে ১০০ জন, ২০২২ সালে খুলনা জেলার কয়রা উপজেলায় ৩০০ জন এবং ২০২৩ সালের জানুয়ারি মাসে ভোলা জেলায় ২৫০ জন মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ