ঢাকা, রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জিলহজ ১৪৪৫

শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

প্রকাশনার সময়: ২৩ মে ২০২৪, ২০:৪৬

বরিশালের বাকেরগঞ্জে বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত মোট ২৩১ জন ছাত্র-ছাত্রী। তাদের কাছ থেকে অনলাইন রেজিস্ট্রেশন ফি বাবদ ৫০০ টাকা করে মোট ১ লাখ ২০ হাজার টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের প্রজ্ঞাপনে ৮৪ টাকা করে নেয়ার কথা থাকলেও অতিরিক্ত টাকা আদায় করে নিচ্ছে তারা। এতে শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেন, বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ইদ্রিস আলীর বিরুদ্ধে।

সরজমিনে গিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ইদ্রিস আলীকে না পেয়ে তাকে যোগাযোগের জন্য একাধিকবার কল দিলেও ফোন রিসিভ করেননি তিনি। প্রধান শিক্ষক ছুটিতে আছেন বলে জানিয়েছেন ম্যানেজিং কমিটির সদস্য জাকির হোসেন খান।

সহকারী প্রধান শিক্ষক শহিদুল ইসলাম বলেন, আমরা অতিরিক্ত ফি আদায় করিনি। তবে ফরম পূরণের টাকার সঙ্গে বকেয়া বেতনের অল্প কিছু টাকা নিয়েছি।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আশুতোষ ব্রহ্ম বলেন, শিক্ষার্থীদের কাছ থেকে কিসের টাকা নিয়েছে প্রধান শিক্ষক আমার জানা নেই। তবে আপনার খোঁজ-খবর নিয়ে দেখেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তপন কুমার দাস বলেন, বিষয়টি তদন্ত করে সত্যতা পেলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ