ঢাকা, রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জিলহজ ১৪৪৫

আধিপত্য নিয়ে রোহিঙ্গা শিবিরে সংঘর্ষ, কিশোরের মৃত্যু

প্রকাশনার সময়: ২৩ মে ২০২৪, ১০:৫৪

কক্সবাজারে উখিয়ার আশ্রয় শিবিরে 'আধিপত্য বিস্তারকে' কেন্দ্র করে দু'পক্ষের মধ্যে সংঘর্ষে আহত রোহিঙ্গা মো. শফিক (১৭) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে।

বুধবার (২২ মে) রাত সোয়া ১০টায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মো. শফিকের মৃত্যু হয়েছে বলে জানান, ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল।

নিহত মো. শফিক উখিয়ার ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-১ ব্লকের মো. ছিদ্দিকের ছেলে।

স্থানীয়দের বরাতে ইকবাল বলেন, রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার নিয়ে রোহিঙ্গাদের কয়েকটি সশস্ত্র দল সক্রিয় রয়েছে। বুধবার (২২ মে) সকালে উখিয়ার ৪ রোহিঙ্গা ক্যাম্পের ই-ব্লক ও এফ-ব্লকে আরএসও এর কমান্ডার মো. হারুন ওরফে মুইচ্ছা হারুনের নেতৃত্বে ২৫ থেকে ৩০ সদস্য সশস্ত্র মহড়া দেয়। এতে ২০০ থেকে ৩০০ জন সাধারণ রোহিঙ্গা উত্তেজিত হয়ে একই ক্যাম্পের আরএসও নেতা মো. রফিকের বসত ঘরে হামলা চালায়। এ সময় আরএসও সদস্যরা হামলাকারি সাধারণ রোহিঙ্গাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়ে। ঘটনায় আহত হয় ৫ জন। পরে আহতদের স্থানীয়রা উদ্ধার করে পার্শ্ববর্তী ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জিকে হাসপাতালে ভর্তি করে।

'একই সময়ে উত্তেজিত রোহিঙ্গারা আরএসও সদস্য সন্দেহে ৪ নম্বর রোহিঙ্গা ই-১ ব্লকের বাসিন্দা মো. ছিদ্দিকের ছেলে মো. শফিককে মারধর করে। এ সময় তাকে উদ্ধার করতে গেলে মা নুর বাহারের ওপরও হামলা চালানো হয়।'

এডিআইজি মোহাম্মদ ইকবাল বলেন,'পরে আহতদের স্থানীয়রা উদ্ধার করে কুতুপালংস্থ এমএসএফ হাসপাতালে নিয়ে আসা হয়। এ সময় শফিকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসক কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন।'

তিনি আরও বলেন, ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে মর্গে রয়েছে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ