ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

ফরিদপুর বজ্রাঘাতে মাদরাসার ১৯ শিক্ষার্থী আহত

প্রকাশনার সময়: ০৭ মে ২০২৪, ১৪:০০

ফরিদপুরের নগরকান্দায় বজ্রপাতের আঘাতের একটি কওমি মাদরাসার অন্তত ১৯ শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের মধ্যে ৯ জনকে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার (৬ মে) সন্ধ্যায় উপজেলা সদরের মদিনাতুল উলুম ইসলামিয়া মাদরাসায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- ওলিউল্লাহ, ফেরদাউস, মুস্তাকিম, আবু হুসাইন, সাজিন, মারুফ, রিয়াদ, বায়েজিদ ও মুজাহিদ। সকলেই মাদরাসার নাজেরা বিভাগের ৩য় শ্রেণির ছাত্র।

মাদরাসার মুহতামিম মাওলানা মো. কেরামত আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সোমবার সন্ধ্যায় বৃষ্টি চলাকালীন শিক্ষার্থীরা মাদরাসার বারান্দায় অবস্থান নিচ্ছিলেন। এসময় বজ্রপাতের আঘাতে মাদরাসার ১৯ শিক্ষার্থী আহত হয়। মাদরাসার শিক্ষক ও অন্যান্য শিক্ষার্থীরা আহতদের উদ্ধার করে নগরকান্দা উপজেলা হাসপাতালে নিয়ে আসে। তাদের মধ্যে ১০ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়েছে এবং বাকি ৯ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এবিষয়ে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. এহসানুল হক বলেন, একটি মাদরাসার ১০-১২ জন শিশুকে হাসপাতালে আনা হয়েছে। এর মধ্যে নয়জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। হাসপাতালে যাদের আনা হয়েছে, তারা প্রত্যেকেই আতঙ্কিত ছিল। ভয় পেয়ে সবাই অসুস্থ হয়ে পড়ে, এখন তারা শঙ্কা মুক্ত।

নয়াশতাব্দী/এনএইচ/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ