ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

টাঙ্গাইলে ৩ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার, সরেনি সাবেক মন্ত্রীর দুইভাই

প্রকাশনার সময়: ২২ এপ্রিল ২০২৪, ২২:৩৭

প্রথম ধাপে টাঙ্গাইলের ধনবাড়ী, মধুপুর ও গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনে সোমবার (২২ এপ্রিল) এক চেয়ারম্যান ও এক ভাইস চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন।

তারা হচ্ছেন, ধনবাড়ীর চেয়ারম্যান প্রার্থী মোশেদা ইসলাম। তিনি চেয়ারম্যান প্রার্থী মঞ্জুরুল ইসলাম তপনের স্ত্রী। গোপালপুরের ভাইস চেয়ারম্যান প্রার্থী শামীম আল মামুন প্রার্থিতা প্রত্যাহার করেছেন। তিনি গোপালপুর শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক। ফলে অপর ভাইস চেয়ারম্যান প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা মারুফ হাসান জামি বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হওয়ার পথে।

এ দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর নির্দেশনার পরও ধনবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়ায়নি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপির খালাতো ও চাচাতো মামাতো ভাই।

আব্দুর রাজ্জাকের খালাতো ভাই হচ্ছেন, ধনবাড়ী উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হারুন অর রশিদ হীরা এবং চাচাতো মামাতো ভাই হচ্ছেন, ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মঞ্জুরুল ইসলাম তপন। এই দুই চেয়ারম্যান প্রার্থী ছাড়াও ধনবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সাবেক সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ তালুকদার, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মেহেদী হাসান রনি, সাবেক ছাত্রনেতা মো. আজিজুল ইসলাম প্রতিদ্বন্দিতা করছেন।

এছাড়াও পাঁচ জন ভাইস চেয়ারম্যান ও তিন জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে অংশ

নিয়েছেন। গোপালপুরের চেয়ারম্যান পদে কেএম গিয়াস উদ্দিন, মো. আব্দুল মোমেন, মো. শামসুল আলম ও মো. খায়রুল ইসলাম এবং দুই ভাইস চেয়ারম্যান প্রার্থী ও এক মহিলা ভাইস চেয়ারম্যান

প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

মধুপুরে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মো. সরোয়ার আলম খান আবু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইয়াকুব আলী ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মীর ফরহাদুল আলম মনি এবং ছয় জন ভাইস চেয়ারম্যান ও চার জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রতিদ্বন্দিতা করছেন।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মতিয়ূর রহমান বলেন, ধনবাড়ীর এক চেয়ারম্যান প্রার্থী ও গোপালপুরের এক ভাইস চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন।

এর আগে, ঋণ নির্ধারিত সময়ে ব্যাংক ঋণ পরিশোধ না করায় গোপালপুরের এক চেয়ারম্যান প্রার্থী ও এক মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন স্থগিত করা হয়।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ