ঢাকা, রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৩ জিলকদ ১৪৪৫

অপারেশন থিয়েটার ও প্যাথলজি সিলগালা সহ জরিমানা

প্রকাশনার সময়: ০৮ এপ্রিল ২০২৪, ১৪:৫০

জামালপুরে চিকিৎসা অবহেলা ও লাইসেন্স নবায়ন না থাকায় একটি বেসরকারি হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা এবং অপারেশন থিয়েটার ও প্যাথলজি সিলগালা করা হয়েছে।

সোমবার (৮ এপ্রিল) দুপুরে শহরের শহীদ হারুণ সড়কের মানব সেবা হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এক রোগীর মৃত্যুর অভিযোগে অভিযান পরিচালনা করে জেলা স্বাস্থ্য বিভাগ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জানা যায়, গত ২৬ মার্চ মেলান্দহ উপজেলার বাদুলিপাড়া গ্রামের শহিদুল ইসলাম (৬০) নামে এক রোগী পিত্তথলিতে পাথর সমস্যা নিয়ে মানব সেবা হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি হন। ভর্তি থাকা অবস্থায় ওই রোগীকে কোনো চিকিৎসকের দ্বারা চিকিৎসা না দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ একজন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারের মাধ্যমে চিকিৎসা দেন। এতে রোগীর অবস্থা গুরুতর হওয়ায় গত ২৮ মার্চ শহিদুল ইসলামকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালকে পাঠানো হয়। রোববার (৭ এপ্রিল) তার মৃত্যু হয়।

সিভিল সার্জন ডা. ফজলুল হক জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে মানব সেবা হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা অবহেলায় এক রোগী মৃত্যুর অভিযোগের বিষয়টি আমাদের নজরে আসে। অভিযানে এসে আমরা অভিযোগের বিষয়ে সত্যতা পাই। হাসপাতাল কর্তৃপক্ষ ভুক্তভোগী ওই রোগীর চিকিৎসার বিষয়ে তেমন কোনো কাগজপত্র দেখাতে পারেনি। তারা কোনো চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা না দিয়ে একজন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারের মাধ্যমে চিকিৎসা দিয়েছেন। এছাড়াও তিন বছর ধরে হাসপাতালের লাইসেন্স নবায়ন না থাকা, কর্তব্যরত কোনো চিকিৎসক না থাকা ও চিকিৎসা অবহেলার অভিযোগে মানব সেবা হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা, অপারেশন থিয়েটার ও প্যাথলজি সিলগালা করা হয়েছে। পরবর্তীতে যথাযথভাবে অনুমতি নিয়ে তারা অপারেশন থিয়েটার ও প্যাথলজি পরিচালনা করতে পারবে।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উত্তম কুমার, জামালপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আরিফুল ইসলামসহ সংশ্লিষ্ট অন্যান্যরা।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ