ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

কুষ্টিয়ায় অভ্যন্তরীণ সড়কে পথনির্দেশক স্থাপন

প্রকাশনার সময়: ০৭ এপ্রিল ২০২৪, ১৬:৩২ | আপডেট: ০৭ এপ্রিল ২০২৪, ১৬:৪১

পথচারীদের সহজে পথচিনতে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ মোড়ে পথনির্দেশক স্থাপনের মধ্য দিয়ে জেলা প্রশাসনের উদ্যোগে ছয় উপজেলার ৬০টি স্থানে পথনির্দেশক স্থাপন করা হয়েছে।

গত ১৫-৩১ মার্চ পর্যন্ত এসব পথনির্দেশক স্থাপন করা হয়। এই কর্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজা। পর্যায়ক্রমে জেলার সকল ইউনিয়নে এই পথনির্দেশক স্থাপন সম্পন্ন করা হবে বলে জানান তিনি।

জানা গেছে, জেলার ছয় উপজেলার যে ৬০টি স্থানে পথনির্দেশকগুলো স্থাপন করা হয়েছে এর মধ্যে রয়েছে পিয়ারপুর মোড়, বংশীতলা মোড়, আলামপুর বাজার মোড়, দহকুলা বাজার মোড়, খেজুরতলা মোড়, বোয়ালদাহ মোড় ও কাবিল মোড়।

স্থানীয়রা জানান, পথনির্দেশক স্থাপন করায় মানুষের খুবই উপকার হয়েছে। আগে এক এলাকার মানুষ আরেক এলাকায় গেলে অন্যের কাছে জিজ্ঞেস করে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে হতো। এখন আর অন্যের কাছে জিজ্ঞাসার প্রয়োজন হচ্ছে না।

সদর উপজেলার দহকুলার ব্যবসায়ী নাহিদুল ইসলাম বলেন, ‘আমি পরিবার নিয়ে ঢাকায় থাকি ঈদসহ বছরে দুই-তিনবার গ্রামে আসি এলাকার রাস্তাঘাটের অনেক পরিবর্তন হয়েছে। নিজের এলাকার রাস্তা নিজেই চিনতে পারি না। এবার দেখলাম পথনির্দেশক স্থাপন করা হয়েছে। দেখে খুবই ভালো লাগল, নিজ গ্রামের বাইরে পথনির্দেশকের সাহয্যে কারো সাহায্য ছাড়াই এবার আরো কয়েকটি গ্রামে গেছি’

জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজা জানান, পর্যটক, নতুন পথচারীসহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা সরকারি কাজে গ্রাম গেলে দিকভ্রান্ত হয়ে পড়েন। তখন স্থানীয় মানুষের সাহায্য নিয়ে গন্তব্যে যেতে হয়। তা ছাড়া সাংস্কৃতিক রাজধানী হিসেবে কুষ্টিয়ায় বহু গুণীজনের জন্মস্থান। তাই এখানে পর্যটকদের আনাগোনা বেশি। পথচারীদের সুবিধার কথা বিবেচনা করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওতায় বরাদ্দ করা অর্থ দিয়ে এসব পথনির্দেশক স্থাপন করা হচ্ছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ