ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জিলকদ ১৪৪৫
বেতন-বোনাসের দাবিতে বিক্ষোভ

রূপগঞ্জে পুলিশ-শ্রমিক ধাওয়া-পাল্টা ধাওয়া, পলিশসহ আহত ২০

প্রকাশনার সময়: ০৪ এপ্রিল ২০২৪, ২২:৪৪ | আপডেট: ০৪ এপ্রিল ২০২৪, ২২:৫৩

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বেতন ও ঈদ বোনাসের দাবিতে ঢাকা- সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে গার্মেন্টসের শ্রমিকরা। একপর্যায়ে তারা সড়কে চলাচলারত যানবাহনে হামলা ও ভাঙচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ আসলে তাদের সাথে শ্রমিকদের ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে অতিরিক্ত পুলিশ সুপারসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৪এপ্রিল) বিকেল ৫ টার দিকে উপজেলার আড়িয়াবো এলাকায় এ ঘটনা ঘটে।

কারখানার শ্রমিক ও পুলিশ জানায়, এসিএস টেক্সটাইল নামক গার্মেন্টসের বিভিন্ন সেকশনে প্রায় সাড়ে ৩ হাজার শ্রমিক কর্মরত আছেন। বৃহস্পতিবার দুপুরে গত মার্চ মাসের বেতন ও ঈদের বোনাস দেবার কথা ছিল কারখানার মালিক পক্ষের। দুপুর গড়িয়ে বিকেল হলেও শ্রমিকরা কোনো সাড়া না পেয়ে কারখানার ভেতরে বিক্ষোভ শুরু করে।

খবর পেয়ে জেলা শিল্প পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার জি জি বিশ্বাস, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, রূপগঞ্জ থানা পুলিশ মালিক পক্ষের সাথে কথা বলে আগামী রোববার শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ করা হবে বলে আশস্ত করার চেষ্টা করে। শ্রমিকরা তা না মেনে কারখানা থেকে বের হয়ে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এতে সড়কের উভয় দিকে দীর্ঘ যাজটের সৃষ্টি হয়। এসময় যানজটে আটকে পড়া কমপক্ষে ৮০/৯০ টি গাড়ি ভাঙচুর করে তারা।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিপুল সংখ্যক টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে। পুলিশের সাথে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলামসহ কমপক্ষে ২০ জন আহত হয়।

জেলা শিল্প পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার জিজি বিশ্বাস বলেন, রাত সোয়া ৮ টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। বর্তমানে কারখানার সামনে বিপুল সংখ্যক অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ