ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রামে ২৭ কেজি গাঁজা উদ্ধার, গ্রেপ্তার ২

প্রকাশনার সময়: ৩১ মার্চ ২০২৪, ১৯:৪৭

চট্টগ্রাম মহানগরের বায়েজিদ থেকে বিশেষ কৌশলে রক্ষিত ২৭ কেজি গাঁজা উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা।

শনিবার (৩০ মার্চ) রাতে মীর বাড়ি এলাকার একটি ৫ তলা ভবন থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, আহাম্মদ ছাফা ওরফে আমু (৫৭) এবং মঞ্জুর আলম (৫০)। এরমধ্যে আহাম্মদ ছাফা চট্টগ্রামের কর্ণফুলীর দক্ষিণ শিকলবাহার মৃত আব্দুল গফুরের ছেলে এবং মঞ্জুর আলম কক্সবাজারের রামুর গোয়ালিয়া পালং এলাকার মৃত আজিম উদ্দিনের ছেলে।

র‌্যাব জানায়, সেখানের একটি ফ্ল্যাটে বিক্রির জন্য মজুদ হয়েছিল ২৭ কেজি গাঁজা। খবর পেয়ে অভিযান চালিয়ে তাদের কাছ থেকে দুটি প্লাস্টিকের বস্তায় বিশেষ কৌশলে রক্ষিত ২৭ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, গোপন খবরে জানতে পারি চট্টগ্রাম নগরের বায়েজিদ এলাকার একটি ফ্ল্যাট বাসায় মাদক মজুদ রয়েছে। ওই তথ্য ধরে বাসায় অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও তল্লাশিতে ২টি প্লাস্টিকের বস্তায় বিশেষ কৌশলে রক্ষিত ২৭ কেজি গাঁজা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য সাড়ে ৪ লাখ টাকা।

জিজ্ঞাসাবাদে আসামিরা আরও জানায়, তারা পরস্পরের যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশলে মাদকদ্রব্য কুমিল্লার সীমান্তবর্তী এলাকা থেকে স্বল্প মূল্যে সংগ্রহ করে। পরে সেসব মাদকদ্রব্য চট্টগ্রাম নগর এবং জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের কাছে অধিক মূল্যে বিক্রয় করে।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃত আসামিদের মধ্যে আহাম্মদ ছাফার বিরুদ্ধে চট্টগ্রাম নগরের বিভিন্ন থানায় মাদক সংক্রান্ত ৫টি মামলা রয়েছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ