ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

হাত খরচের টাকা জমিয়ে শিক্ষার্থীদের ইফতার বিতরণ

প্রকাশনার সময়: ২৪ মার্চ ২০২৪, ১৫:০৯

বগুড়ার আদমদীঘির সান্তাহারে শিক্ষার্থীদের উদ্যোগে দুই শতাধিক ছিন্নমূল, গরীব, অসহায় মানুষদের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে।

শনিবার (২৩ মার্চ) সন্ধ্যায় সান্তাহার জংশন স্টেশন প্লাটফর্ম ও আশেপাশে দুই শতাধিক নারী-পুরুষের মাঝে ইফতার সামগ্রী তুলে দেন একদল শিক্ষার্থী।

আবরার শাহরিয়ার তানিম নামের একজন শিক্ষার্থী বলেন- আমাদের পরিবার থেকে আমাদের যে হাত খরচের টাকা দেওয়া হয়, সেই টাকা থেকে কিছু টাকা জমা করি। আমাদের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থীর জমা করা টাকা একসঙ্গে করে প্রায় ২শতাধিক ছিন্নমূল মানুষের মাঝে ইফতার বিতরণ করেছি।

সামিউল ইসলাম নামের আরেক শিক্ষার্থী বলেন, আমরা সব বন্ধু ও সহপাঠীরা মিলে টাকা জমিয়ে ছিন্নমূল, গরীব, অসহায় প্রায় দুইশতাধিক মানুষের মাঝে ইফতার বিরতণ করেছি। গতবছরও প্রায় শতাধিক মানুষের মাঝে এই ইফতার বিতরণ করেছিলাম। ছিন্নমূল মানুষের কথা ভেবে এ উদ্যোগটি গ্রহণ করেছি। ভবিষ্যতে এ ধরণের আরও উদ্যোগের মধ্য দিয়ে এসব মানুষের পাশে থাকতে চাই আমরা।

মানুষের সহযোগিতা নিয়ে কোনো রকম বেঁচে আছেন আমেনা (৭৩) নামের এক বৃদ্ধা। শিক্ষার্ত্রীদের দেওয়া ইফতার সামগ্রী পেয়ে বিষন্নমুখে হাসি নিয়ে কয়েকজন শিক্ষার্থীদের মাথায় হাত দিয়ে দোয়া করেন। ইফতার সামগ্রী বিতরণের সময় রাশিদ শাহরিয়ার শরৎ, শিশির আহমেদ, সাদমান আহমেদ নিলাভ, রিফাত হাসান, শান্ত সহ অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ