ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক প্রান্তিকে গণসংবর্ধনা

প্রকাশনার সময়: ২০ মার্চ ২০২৪, ১৭:১৬

২০২৪ সালে সাফ অনূর্ধ্ব-১৯ এ বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলের অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর প্রথমবার নিজ জেলা সাতক্ষীরায় পৌঁছে সংবর্ধনা পেয়েছেন আফঈদা খন্দকার প্রান্তি।

বুধবার (২০ মার্চ) সকাল ১১টার দিকে দিকে সাতক্ষীরা তালতলা স্কুলের সামনে পৌঁছালে সাফ অনূর্ধ্ব-১৯ এ বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলের অধিনায়ক আফঈদা খন্দকার প্রান্তিকে বরণ করে নেয় সাতক্ষীরাবাসী।

এরপর একটি সুসজ্জিত ছাদখোলা পিকআপে ওঠেন তিনি। প্রান্তিকে নিয়ে বের হওয়া শোভাযাত্রাটি সাতক্ষীরা তালতলা স্কুলের সামনে থেকে শহরের খুলনা রোড মোড়, নিউমার্কেট, শহীদ আব্দুর রাজ্জাক পার্কে পৌঁছায়। শহর প্রদক্ষিণ শেষে আব্দুর রাজ্জাক পার্কে গনসংবর্ধনা পেয়েছেন অধিনায়ক আফঈদা খন্দকার প্রান্তি।

প্রান্তি বলেন, জেলা ক্রীড়া সংস্থা ও মহিলা ক্রীড়া সংস্থা সকলকে ধন্যবাদ। রোজার মাসে এত সুন্দর করে আমাকে সংবর্ধনা দেওয়ার জন্য।

এ সময় র‌্যালীতে উপস্থিত ছিলেন- জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা, জেলা মহিলা ক্রীড়া সংস্থা ও ফুটবল এসোশিয়েশনের সকল কর্মকর্তা, ক্লাব কর্মকর্তা, খেলোয়াড় সহ সকল ক্রীড়ামোদী ব্যক্তিবর্গ।

আফঈদা খন্দকার প্রান্তি সাতক্ষীরার সুলতানপুর গ্রামের খন্দকার আরিফ হাসান প্রিন্স এর ছোট কন্যা। তার পিতা একজন ক্রীড়া সংগঠক। প্রান্তি খন্দকার খুব ছোটবেলা থেকেই পিতার কাছে ফুটবল প্রাকটিস করতো এবং সাতক্ষীরা জেলা দলের হয়ে বয়সভিত্তিক ফুটবলে নিয়মিত অংশগ্রহণ করেছে। ২০১৬ সালে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) মহিলা ফুটবল চালু করে। তিনি ৫ম শ্রেণিতে ফুটবল বিভাগে ভর্তি হন। ২০১৬-২০১৯ সাল পর্যন্ত আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট ভারতে অনুষ্ঠিত সুব্রত মুখার্জি কাপ অনূর্ধ্ব-১৭ বালিকা ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণ করে। ২০১৯ সালে শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হয়।

২০১৯ সালে ভুটানে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশীপ এ বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলের হয়ে অংশগ্রহণ করে এবং বাংলাদেশ রানার্সআপ হয়। ২০২১ সালে বাংলাদেশের অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৯ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশীপে অংশগ্রহণ করে। শ্রীলংকার বিরুদ্ধে হ্যাটট্রিক করার গৌরব অর্জন করে এবং বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়। ২০২২ সালে ভারতে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৮ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশীপে অংশগ্রহণ করে। নেপালের বিরুদ্ধে ৪৩ সেকেন্ডে গোল করে অনন্য রেকর্ড অর্জন করে এবং বাংলাদেশ রানার্সআপ হয়।

২০২৩ সালে বাংলাদেশে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-২০ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশীপে অংশগ্রহণ করে এবং চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। ২০২৩ সালে অনূর্ধ্ব-২০ এএফসি কাপে অংশগ্রহণ করে এবং বাংলাদেশ রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করেন। এছাড়া এএফসি অনূর্ধ্ব-২০ এ বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলের হয়ে অংশগ্রহণ করে। ২০২৩ সালে হু ওয়াং জু এশিয়ান গেমস-এ বাংলাদেশ নারী ফুটবল দল অংশগ্রহণ করে। সেই দলের একজন নিয়মিত খেলোয়াড় ছিলেন আফঈদা খন্দকার প্রান্তি।

এছাড়া ২০২৩ সালে ফিফা টায়ার-১ ম্যাচে নেপাল ও সিংগাপুর দলের বিপক্ষে বাংলাদেশ নারী ফুটবল দলের একজন নিয়মিত ফুটবলার ছিলেন আফঈদা খন্দকার প্রান্তি। সিংগাপুর দলের বিপক্ষে তিন মিনিটে হেডের মাধ্যমে গোল করে অনন্য রেকর্ড গড়েন। তার জন্য পরিবারের পক্ষ থেকে সকলের কাছে দোয়া ও আশীর্বাদ কামনা করেছেন।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ