ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

পরীক্ষার কেন্দ্রে কক্ষ প্রত্যবেক্ষকদের অবরোধের অভিযোগ 

প্রকাশনার সময়: ০৭ মার্চ ২০২৪, ২১:০০ | আপডেট: ০৭ মার্চ ২০২৪, ২১:০২

জামালপুরের মেস্টা ইউনিয়নের হাজিপুর উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্রের কক্ষ প্রত্যবেক্ষকদের অবরোধ করে রাখার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুর ১টার দিকে কেন্দ্রে অনৈতিক সুবিধা না দেওয়ার জন্য পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা কক্ষের প্রত্যবেক্ষকদের অবরোধ করে রাখেন ।

অবরোদ্ধ প্রত্যবেক্ষকরা হলেন- মো. রুবেল মিয়া, রাকিবুল বারী, রেহেনা সুলতানা, লাবন্য ও সজল মিয়া।

এ বিষয়ে খাস হাসিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্রের হলসুপার মো. রফিকুল ইসলাম বলেন, হাজিপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সাতটি শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এখানে খাস হাসিল উচ্চ বিদ্যালয় ও হাজিপুর উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থীরাও অংশ নিয়েছিল। তাদের অনৈতিক সুবিধা না দিতে চাইলে পরীক্ষা শেষে পরীক্ষার্থী ও তাদের অভিভাবক এবং বহিরাগতরা কক্ষ প্রত্যবেক্ষকদের উপর হামলা চালায়। এতেও ক্ষান্ত না হয়ে তাদের অবরোধ করে রাখা হয়। এক পর্যায়ে কেন্দ্রের হলসুপার মো. রফিকুল ইসলাম এ অনৈতিক কাজের বিরোধীতা করলে তাকেও শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা অবরোধ করে ফেলে। পরে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুন্নাহার পরিস্থিতি নিয়ন্ত্রনে ব্যর্থ হলে প্রথমে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌসকে অবহিত করেন। তিনি জামালপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট তন্ময় হালদারকে পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

এ ব্যাপারে জামালপু সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস বলেন, হলসুপার ও কেন্দ্রের প্রত্যবেক্ষকদের অবরোধের কথা শুনে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেকে পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। কোনো লিখিত অভিযোগ আসলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ওই কেন্দ্রে সুষ্ঠুভাবে পরীক্ষার জন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়ার দাবি জানিয়ে কেন্দ্রের হলসুপার মো. রফিকুল ইসলাম মন্ত্রনালয়, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের কাছে লিখত আবেদন করেছেন বলে জানা গেছে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ