ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

রূপগঞ্জে ৪ হাসপাতালকে জরিমানা, এক হাসপাতাল সিলগালা

প্রকাশনার সময়: ০৩ মার্চ ২০২৪, ২২:১৭

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিভিন্ন বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় চারটি হাসপাতালকে ৪ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া একটি হাসপাতালকে সিলগালা করা হয়।

রোববার (৩ মার্চ) দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার ভুলতা এলাকায় অভিযান চালানো হয়। উপজেলা সহকারী কমিশনারর(ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেড সিমন সরকার এ জরিমানা করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. আইভি ফেরদৌস জানান, দেশব্যাপী স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক ও ক্লিনিকে অভিযান শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার ভুলতা এলাকায় অভিযান চালানো হয়। এসময় হাসপাতালে অস্বাস্থ্যকর পরিবেশ, প্যথলজি রিপোর্টে স্বাক্ষর নকল, নির্দিষ্ট ফি এর চেয়ে বেশি টাকা নেয়া, সেবার মূল্যে তালিকা না থাকার দায়ে মেমোরি ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হাসপাতালকে ২ লাখ টাকা, ভুলতা জেনারেল হাসপাতালকে ৩০ হাজার টাকা, রূপগঞ্জ সেন্ট্রাল হসপিটালকে ১ লাখ টাকা ও নিউ লাইফ জেনারেল হাসপাতালকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

এদিকে, নির্দিষ্ট কাগজপত্র না থাকায় অভিযানে খবর পেয়ে হাসপাতাল থেকে কর্মকর্তা- কর্মচারীরা পালিয়ে যাওয়ায় দায়ে ভুলতা মর্ডান হাসপাতালকে সিলগালা করা হয়। তাদের এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি আরও জানান।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডা. নাজমুল হাসান, উপজেলা খাদ্য কর্মকর্তা মনিরুজ্জামানসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ