ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

মহাসড়ক দখল, প্রশাসনের উচ্ছেদ অভিযান

প্রকাশনার সময়: ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১০

গাজীপুরের শ্রীপুরে জনগণের চলাচল নির্বিঘ্ন করতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে প্রায় পাঁচ কিলোমিটার জায়গা দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান চালানো হয়।

এ সময় এমসি বাজার থেকে সড়কের দুইপাশে দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখলকৃত জায়গা উচ্ছেদ করতে অভিযান চালায় উপজেলা প্রশাসন।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীমা ইয়াসমিন এ অভিযান পরিচালনা করেন।

ক্ষতিগ্রস্তদের অভিযোগ তাদের কোনো সময় না দিয়েই দ্রুত উচ্ছেদ কার্যক্রম চালানো হয়েছে।

সরেজমিনে দেখা যায়- মহাসড়কের এমসি বাজার, নয়নপুর বাজার ও জৈয়না বাজারে অভিযান চালিয়ে বুলডোজার দিয়ে মুরগির দোকান, মাছ বাজার, কাঁচামালের দোকান ও খাবার হোটেলসহ অসংখ্য ভাসমান দোকান উচ্ছেদ করা হয়েছে।

ক্ষতিগ্রস্ত কাঁচামাল ব্যবসায়ী আলম বলেন, বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাতে অভিযান সম্পর্কে আমাদের জানানো হয়। কিন্তু এভাবে হঠাৎ করে সকালে এসেই অভিযান চালানো হবে, জানা ছিল না। আমাদের সময় দিয়ে উচ্ছেদ কার্যক্রম চালানোর জন্য অনুরোধ করা হলেও কর্তৃপক্ষ তা শোনেনি।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ইয়াসমিন বলেন, উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ব্যস্ততম রাস্তার দুইপাশে জায়গা দখল করে দোকানপাট নির্মাণ করার কারণে যানজট ছিল নিত্যদিনের ঘটনা।

এ ব্যাপারে বারবার সতর্ক করার পরও তারা মহাসড়ক দখলমুক্ত না করায় এ অভিযান চালানো হয়। অভিযান অব্যাহত বলে নির্বাহী কর্মকর্তা জানান।

মহাসড়ক ইজারা বিষয়ে প্রশ্ন করলে শামীম ইয়াসমিন বলেন, বাজার ইজারা দেওয়া হয়। কখনোই মহাসড়ক ইজারা দেওয়া হয় না। ইজারাদাররা যদি মহাসড়ক দখল করে চলাচলে বিঘ্ন ঘটায়, তাহলে অবশ্যই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।

এ সময় অভিযানে সহযোগিতা করেন- উপজেলা সহকারী কমিশনার ভূমি আল-মামুন, গাজীপুর সড়ক বিভাগ ও হাইওয়ে পুলিশ।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ