ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

ছাত্র হত্যার দায়ে ৭ জনের যাবজ্জীবন 

প্রকাশনার সময়: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০০

জামালপুরে লিটন (২০) নামে এক ছাত্র হত‌্যা মামলায় সাতজ‌নের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরো দুই বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে জামালপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. এহসানুল হক এ রায় ঘোষণা করেন। এ সময় দণ্ডপ্রাপ্ত সাত আসামির মধ্যে ছয়জন আদালতে উপস্থিত ছিলেন। অপর এক আসামি পলাতক রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষ মামলার পিপি নির্মলকান্তি ভদ্র।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. মিজান (২০), মো. সোহেল (২৫), মো. সুমন (২৬), মো. লাভলু (২০), মো.হেলাল (৩৫), মো. মিজান (২১) ও মো. মজিবুর রহমান (৪৫)। এদের মধ্যে মো. মজিবুর রহমান (৪৫) পলাতক।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১ জানুয়ারি জামালপুর সদর উপজেলার রশিদপুর ইউনিয়নের গোপীনাথপুর এলাকায় পতিত জমিতে লিটনকে জবাই করে পুড়ে ফেলা হয়। লিটন তুলশীপুর ডিগ্রি কলেজের এইচএসসি’র ছাত্র ছিলেন। তিনি একটি স্থানীয় সমিতির সদস্য ছিলেন। সেখানে টাকা লেনদেন নিয়ে এ হত্যা কাণ্ডের ঘটনা ঘটে।

এ ঘটনার ৮ বছর পর মঙ্গলবার এ মামলার রায় দেন আদালত। রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনা করেন পিপি নির্মলকান্তি ভদ্র ও এডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর আলম। আসামি পক্ষের মামলা পরিচালনা করেন এডভোকেট আমান উল্লাহ আকাশ ও জামিল হোসেন তাপস। মামলার বাদি ছিলেন নিহতের পিতা আব্দুস সামাদ।

নয়াশতাব্দী/টিএ/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ