ঢাকা, রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৩ জিলকদ ১৪৪৫

আগুনে মুক্তিযোদ্ধা পরিবারের বাড়িঘর পুড়ে ছাই

প্রকাশনার সময়: ২০ জানুয়ারি ২০২৪, ১৭:৪০

আগুন জীবন কেড়ে নেয়, আগুন পুড়িয়ে দেয় সবকিছু। পুড়িয়ে দেয় স্বপ্ন। আগুন ধ্বংসের অপর নাম। সেই আগুন এবার ধ্বংস করে দিলো সুনামগঞ্জের তাহিরপুরে মরহুম মুক্তিযোদ্ধা নুরুল হকের রেখে যাওয়া পরিবারের সন্তানদের স্বপ্ন।

শুক্রবার (১৯ জানুয়ারি) রাত আনুমানিক ২টায় উজান তাহিরপুর গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, বীর মুক্তিযোদ্ধা নুরুল হকের পরিবারের সন্তানরা রাতে খাওয়া দাওয়া শেষে ঘুমাচ্ছিলেন। হঠাৎ মধ্যরাতে আগুনের লেলিহান শব্দে তাদের ঘুম ভেঙে যায়। উঠে দেখেন চারদিকে শুধু আগুন আর আগুন। নিজেদের জীবন নিয়ে বের হতে পারলেও ততক্ষণে আগুনে পুড়ে ধ্বংস হয়ে যায় তাদের সবকিছু।

ফায়ার সার্ভিসের দীর্ঘক্ষণ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আসলেও ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় ঘর। স্থানীয়দের ধারণা, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে।

বীর মুক্তিযোদ্ধা নুরুল হকের ছেলে মাহবুব এলাহি বলেন, ঘরে বৈদ্যুতিক তার থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। এতে ঘরের আসবাবপত্র, নগদ টাকা-পয়সা সব পুড়ে গেছে। কিছুই রক্ষা করতে পারিনি। আগুন দেখে ঘুম থেকে উঠে দেখি সব পুড়ে গেছে। থাকার মতো কোনো উপায় নেই। আমরা খুব গরিব-অসহায়। আমরা নিঃস্ব হয়ে গেলাম। পরনের লুঙ্গি ছাড়া সবকিছু পুড়ে গেছে। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জুনাব আলী বলেন, বীর মুক্তিযোদ্ধা নুরুল হকের মৃত্যুর পর তার ১০ সদস্যের ছেলে-মেয়েরা এই ঘরটিতে বসবাস করতেন। আগুনের ভয়াবহতা এমনি ছিল যে তারা শুধু পরনের কাপড়গুলো নিয়ে বাইরে আসতে পেরেছি। ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তাদের পরিবারের, তাহিরপুর সদর ইউনিয়নের পক্ষ থেকে তাদেরকে সার্বিক সহযোগিতা করা হবে, পাশাপাশি তার আর্থিক সহযোগিতার জন্য তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা পারভিন বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়েছি, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ