ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫

টাকার অভাবে কিডনির চিকিৎসা করাতে পারছে না জুনাইদ

প্রকাশনার সময়: ০৯ জানুয়ারি ২০২৪, ১৮:০৮

সিরাজগঞ্জের তাড়াশে টাকার অভাবে কিডনি প্রতিস্থাপন করাতে পারছে না জুনাইদ ইবনে আলী। কিডনি রোগের চিকিৎসা ব্যয়বহুল হওয়ায় তার পরিবারের পক্ষে তা বহন করা কঠিন হ‌য়ে দাঁড়িয়েছে।

উপজেলার বেত্রাশিন গ্রামের মৃত্য আক্কাস আলীর ছেলে জুনাইদ ইবনে আলী (১৭)। অথচ এই বয়সে তার শরীরের দুটি কিডনিই প্রায় অকেজো, বিছানায় শু‌য়ে শু‌য়ে তার সময় পার হ‌চ্ছে। তিনি নিয়মিত সপ্তাহে দুটি ডায়ালাসিস নিয়ে বেঁচে আছেন, এই কাজ‌টি কর‌ছেন গত ১ বছর ধ‌রে। কিডনি রোগের চিকিৎসা ব্যয়বহুল হওয়ায়, তার পরিবারের পক্ষে এখন সেই খরচ বহন করার সার্মথ্য নেই। তাই সমাজের বিত্তবানদের কাছে চিকিৎসার জন্য সহযোগিতা পেয়েছেন জুনাইদের পরিবার।

জুনাইদ ইবনে আলী বলেন, আমি ২০২২ সাল থেকে কিডনির সমস্যায় ভুগছি এবং ২০২২ সাল থেকেই ঢাকা সেন্ট্রাল অফ কিডনি ডিজিস হাসপাতাল থেকে ডা. কামরুল ইসলামের চিকিৎসা নিয়ে আসছি। আমার দুটি কিডনিই বিকল এবং আমি ডায়ালাসিসের মাধ্যমে বেঁচে আছি।

তিনি বলেন, বর্তমানে ডাক্তারের পরামর্শ মতে আমার সুস্থ জীবনে ফিরে আসার একমাত্র উপায় হলো কিডনি প্রতিস্থাপন করা, যার জন্য প্রায় ১২ লাখ টাকার প্রয়োজন। আমার চিকিৎসার খরচ বহন করা আমার পরিবারের একার পক্ষে সম্ভব হচ্ছে না। সবাই সাহায্যের হাত বাড়িয়ে দিলে হয়তো সুস্থ হয়ে পৃথিবীর আলো উপভোগ করতে পারবো।

কান্না জড়িত কণ্ঠে জুনাইদ বলেন, দিন দিন আমার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। দ্রুত কিডনি প্রতিস্থাপন করতে না পারলে, আমি আর বাঁচবো না। বেঁচে থাকার জন্য তিনি সমাজের সবার কাছে ভালোবাসা ও চিকিৎসার জন্য সহযোগিতা চান।

সাহায‌্য পাঠা‌নোর জন‌্য বিকাশ পার্সোনাল- ০১৩০২-৫৭৪৮৪৮ ও নগদ পার্সোনাল-০১৮৫০-৮২৮৭৮১।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ