ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

র‍্যাব পরিচয়ে প্রতারণা ও অর্থ আত্মসাৎ, গ্রেপ্তার ২ 

প্রকাশনার সময়: ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১৭

গোপন তথ্যের ভিত্তিতে রাজধানীর দক্ষিণখানের একটি চাইনিজ রেস্টুরেন্টে অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দক্ষিণখান থানাধীন কসাইবাড়ী রেললাইন সংলগ্ন আমির চাইনিজ অ্যান্ড পার্টি সেন্টারের ২য় তলায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে র‍্যাব-১ সদস্যরা।

গ্রেপ্তাররা হলেন- নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার মৃত আব্দুল মান্নানের ছেলে মো. শহিদুল ইসলাম তুহিন (৪০) এবং একই উপজেলার মৃত আব্দুর রশিদ তালুকদারের ছেলে মো. জুয়েল (৩২)।

র‍্যাব জানায়, র‌্যাবসহ বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে অর্থ আত্মসাৎসহ নানা অপরাধ সংগঠিত করে আসছিল অপরাধী চক্রের সক্রিয় সদস্যরা। এমনকি বিভিন্ন বাহিনীর সদস্য হিসেবে পরিচয় দিয়ে ভুয়া আইডি কার্ড বহন করে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলো তারা।

গ্রেপ্তারদের দ্বারা সাম্প্রতিক সময়ে প্রতারণার শিকার হয়েছেন এমন একাধিক ভিকটিমের অভিযোগ পেয়ে ছায়া তদন্ত শুরু করে গোয়েন্দা নজরদারী বাড়ায় র‌্যাব-১। এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে রাজধানীর দক্ষিণখানের ওই চাইনিজ রেস্টুরেন্টে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

এসময় গ্রেপ্তার আসামিদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে নেওয়া নগদ ৫৭ হাজার টাকাসহ ৩টি মোবাইল ফোন, ২টি ক্রেডিট কার্ড, ১টি র‌্যাবের ভুয়া পরিচয়পত্র উদ্ধার করা হয়।

আইনগত প্রক্রিয়া শেষে আসামিদের দক্ষিণখান থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানানো হয় র‍্যাবের পক্ষ থেকে।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ