ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

মহাখালী বাস টার্মিনালে ভোগান্তিহীন ঈদযাত্রা

প্রকাশনার সময়: ০৭ এপ্রিল ২০২৪, ১৫:১৮

পবিত্র ঈদুল ফিতর ও পহেলা বৈশাখ মিলিয়ে অন্যান্য বছরের তুলনায় এবার একটু বেশিই ছুটি পেয়েছেন চাকরিজীবীরা। ধীরে ধীরে ঢাকা ছাড়ার ফলে এবার রাজধানীর বাস টার্মিনালগুলোয় নেই তেমন কোনো চাপ। প্রায় নির্দিষ্ট সময়ে ছেড়ে যাচ্ছে বাসগুলো। নেওয়া হচ্ছে না বাড়তি ভাড়াও। ফলে ভোগান্তি ছাড়াই বাড়ির পথ ধরছেন যাত্রীরা।

রোববার (৭ এপ্রিল) রাজধানী মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে গিয়ে দেখা যায় এমন চিত্র।

মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে সবচেয়ে বেশি যাত্রী দেখা যায় ঢাকা-ময়মনসিংহ রুটে এনা ট্রান্সপোর্টের কাউন্টারে। রাস্তায় যানজটের কারণে তাদের বাসের সংকট রয়েছে। তবে কিছুক্ষণ পর পরই বাস আসছে এবং যাত্রী নিয়ে ছেড়ে যাচ্ছে।

ঈদে ঘরে ফেরা মানুষের ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ), র‍্যাব ও ডিএমপির সদস্যরা কাজ করছে। পাশাপাশি মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতিও সচেষ্ট রয়েছে।

মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতির সহ-সভাপতি মো. শওকত আলী বাবুল বলেন, গত কয়েকদিনের মতো আজও তেমন যাত্রী নেই। টার্মিনালে গাড়ি আছে ৫০০, কিন্তু যাত্রী এক হাজারও নেই। সকালবেলা কিছু যাত্রী ছিল। এখন যাত্রী নেই বললেই চলে। মূলত, এবার ঈদের ছুটি দীর্ঘ হওয়ায় একসঙ্গে চাপ পড়ছে না। মানুষ ধীরে ধীরে যাচ্ছে।

তিনি আরও বলেন, কেউ যাতে বাড়তি ভাড়া না নেয় সেজন্য আমরা একেবারে শুরু থেকেই কাজ করছি। আমরা প্রতিটি কাউন্টারের সামনে ভাড়ার তালিকা টানিয়ে দিয়েছি। সরকারের পক্ষ থেকেও একটি তালিকা টানানো আছে। পাশাপাশি আমরা কিছুক্ষণ পর পর মাইকিং করছি। তারপরও বিআরটিএ, র‍্যাব ও পুলিশ সদস্যরা এখানে কাজ করছে। কোনো যাত্রী অসুবিধায় পড়লে সেখানে অভিযোগ করতে পারবে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ