ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

শিশু আয়ানের মৃত্যু: ডা. সাব্বির-মাহজাবিনকে আটকের দাবি

প্রকাশনার সময়: ১১ জানুয়ারি ২০২৪, ১৩:৪১

সুন্নতে খৎনা করাতে গিয়ে শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় মানববন্ধন করছে শিশুটির পরিবার ও স্বজনরা। এ সময় নিহতের স্বজনরা বলেন, ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে সুন্নতে খৎনা করাতে গিয়ে শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত চিকিৎসক ডা. সাঈদ সাব্বির ও ডা. তাসনুবা মাহজাবিনের আটকসহ ৬ দফা দাবিতে জানান তারা। আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বেলা ১২টায় রাজধানীর মহাখালী স্বাস্থ্য অধিদপ্তরের গেটে মানববন্ধন করছে শিশুটির পরিবার ও স্বজনরা।

রাজধানীর বাড্ডার সাঁতারকুলে অবস্থিত ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে সুন্নতে খৎনার অপারেশন করাতে যাওয়া শিশু আয়ান আহমেদের মৃত্যুর ঘটনায় ভুল চিকিৎসার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। মামলার আসামিদের মধ্যে আছেন এনেসথেসিয়া স্পেশালিস্ট ডা. সাইদ সাব্বির আহমেদ ও হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. তাসনুবা মাহজাবিন এবং হাসপাতালের পরিচালক। পরিচালকের নাম জানা যায়নি।

আয়ানের স্বজনদের দাবি সমূহ-

১। সঠিক তদন্তের মাধ্যমে ডাক্তার মাহজাবিন এবং সাব্বির আহমেদ এর আমরা সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করি।

২। এই ধরনে হাসপাতালের মাধ্যমে যাতে আর কোনো মা-বাবার কোল খালি না হয় তাই অত্র হাসপাতাল বন্ধ ঘোষণা দেওয়া হোক।

৩। ভবিষ্যতে যেন ভুল চিকিৎসার মাধ্যমে আর কোনো পরিবারের আপনজন না হারাতে হয় সে জন্য প্রত্যেক হাসপাতালে মানসম্মত ডাক্তারের সু-ব্যবস্থা নিশ্চিত করা।

৪। চিকিৎসা ব্যবস্থাকে ব্যবসা হিসাবে না দেখে মানবতার দিক বিবেচনা করে ডাক্তার ও হাসপাতালের কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হোক।

৫। ডাক্তাররা ও হাসপাতাল কর্তৃপক্ষ যেন প্রভাব বিস্তার করে আমাদের মত ভুক্তভোগী পরিবারের সুষ্ঠু বিচার ভিন্নদিকে প্রবাহিত করতে না পারে, সে দিকে সবার সাহায্য কামনা করছি।

৬। সরকারের প্রতি আমার আরো আকুল আবেদন, চিকিৎসা ব্যবস্থার সার্বক্ষণিক মনিটরিং ব্যবস্থাপনার মাধ্যমে সু-চিকিৎসা ও চিকিৎসকের মান উন্নয়নের ধারা অব্যাহত রাখা।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ