ঢাকা, রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জিলহজ ১৪৪৫

শান্তকে বসিয়ে সাকিবকে অধিনায়ক করার পরামর্শ আশরাফুলের

প্রকাশনার সময়: ২৩ মে ২০২৪, ১২:৫৮

তিন ফরম্যাটে নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করা হয়েছিল খুব ঘটা করেই। দ্বিপক্ষীয় সিরিজগুলোতে কয়েকটা জয় পেলেও অধিনায়কত্বে নিজেকে তিনি ঠিকঠাক মেলে ধরতে পারছেন না। সেইসঙ্গে তার ব্যাট হাসছে না। সবমিলে ক্রিকেট বোদ্ধা ও নেটিজেনদের সমালোচনার মুখে পড়েছেন শান্ত।

শান্তর এমন বাজে ব্যাটিং পারফরম্যান্সের কারণে তাকে বিশ্রামে রাখার পক্ষপাতী দেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। শান্তর বদলে বিকল্প হিসেবে তানজিদ হাসান তামিমের কথাও তুলেছেন তিনি। সঙ্গে শান্ত না থাকা অবস্থায় অধিনায়ক হিসেবে আশরাফুলের ভরসা সাকিব আল হাসান।

সম্প্রতি দেশের প্রথমসারির এক ক্রীড়া গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে আশরাফুল বলেন, শান্ত নিজে থেকে দুইটা ম্যাচ বিশ্রাম নিয়ে অন্য কাউকে সুযোগ দিতে পারে। রাতারাতি একাদশে পরিবর্তন আনার পক্ষে আমি না। তার পরও আমার মনে হয় তানজিদ তামিমকে নিয়ে আসতে পারি। ম্যানেজমেন্ট সাহস করতে পারছেন না যেহেতু, ৭ ব্যাটার নিয়েই খেলবেন। সেহেতু একটাই পরিবর্তন হতে পারে শান্তর জায়গায় তামিমকে আনা।

শান্ত বিশ্রামে থাকলে অধিনায়ক হবেন কে? আশরাফুল বলেন, ক্যাপ্টেন্সি সাকিব করতে পারে, যেহেতু সহ-অধিনায়ক তাসকিন ইঞ্জুরিতে। কোচ-ম্যানেজমেন্ট সাকিবকে অনুরোধ করতে পারে অধিনায়কত্বের জন্য। দ্বিতীয় ম্যাচে একটা পরিবর্তনই আনা যেতে পারে। শান্তর একটু বিশ্রাম প্রয়োজন, বাইরে থেকে খেলা দেখা প্রয়োজন। যেহেতু স্ট্রাগল করছে, বিশেষ করে এ ফরম্যাটে।

শান্তর স্ট্রাইক রেট নিয়ে আশরাফুল বলেছেন, ওর এ স্ট্রাইক রেট এটা তো সবাই জানি। আমাদের দেশে সমস্যা হলো এক ফরম্যাটে ভালো খেললে সব ফরম্যাটে বিবেচনা করে ফেলি। একটা রান করলে সব কিছু ভুলে যাই। যেহেতু বিশ্বকাপে চলেই গেছে, এখন তো পরিবর্তনের কিছু নেই।

অধিনায়ককে ম্যাচে ভালো কিছুর তাগিদ দিয়ে আশরাফুলের মন্তব্য পারফর্ম না করলে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেওয়া খুবই কঠিন। কীভাবে পারফর্ম করবেন আপনাকেই বের করতে হবে।

নয়াশতাব্দী/জিএস/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ