ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

টি-টোয়েন্টিতেও লজ্জায় ডুবলো টাইগ্রেসরা

প্রকাশনার সময়: ০৪ এপ্রিল ২০২৪, ১৫:০৫

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশের লজ্জায় ডুবলো টাইগ্রেসরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে ৭৭ রানের বড় ব্যবধানে হেরে যায় বাংলাদেশ।

বৃহস্পতিবার (৪ মার্চ) সম্মান রক্ষার এই ম্যাচে দারুণ বোলিং ও ফিল্ডিংয়ে দ্রুত ৫টি উইকেট তুলে নিয়ে অজিদের চাপে ফেলে দেয় নিগার সুলতানা জ্যোতির দল। তবে তাহলিয়া ম্যাকগ্রাথের দারুণ ব্যাটিংয়ে সেই চাপ কাটিয়ে চ্যালেঞ্জিং সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।

নির্ধারিত ২০ ওভারে ওই পাঁচ উইকেট হারিয়েই ১৫৫ রান সংগ্রহ করে অজিরা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৫ রান করে আউট হন অধিনায়ক অ্যালিসা হিলি। তার ২৯ বলের ইনিংসে ছিলো ছয়টি চারের সঙ্গে দুটি ছক্কা।

দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান আসে তাহলিয়া ম্যাকগ্রাথের ব্যাট থেকে। তিনিও খেলেন সমান ২৯টি বল, যে ইনিংসে ছিলো দুটি করে চার ও ছয়ের মার।

এছাড়া গ্রেস হ্যারিস ১১ বলে ১৯, বেথ মুনি ১০, এলিসে পেরি ৮ ও অ্যাশলেই গার্ডনার ১৬ রান করেন। টাইগ্রেসদের হয়ে নাহিদা আক্তার একাই ৩টি উইকেট দখল করেন।

জবাব দিতে নেমে অজি বোলিং তোপের মুখে মাত্র ৭৮ রানেই গুড়িয়ে যায় বাংলাদেশ নারী দল। কিছুটা হলেও লড়াই করেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান আসে তার ব্যাট থেকে, ৩১ বলে।

এছাড়া দিলারা আক্তার ১২, রিতু মনি ১০ ও ফাহিমা খাতুন ১১ রান করেন। উইকেট বঞ্চিত হননি অজিদের হয়ে হাত ঘোরানো সাত বোলারের কেউই। এর মাঝেও নিজেকে আলাদা করে তুলে ধরেন টেলা ভ্লেমিঙ্ক। ১২ রান দিয়ে ৩টি উইকেট নেন এই পেসার।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ