ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

দ্রুত ৫ উইকেট তুলে নিল বাংলাদেশ

প্রকাশনার সময়: ০১ এপ্রিল ২০২৪, ১৭:০০

তৃতীয় দিনের দুই সেশন শেষ হওয়ার আগেই অলআউট হয়ে গেলো বাংলাদেশ দল। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার দেওয়া ৫৩১ রানের জবাবে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করে শান্তবাহিনী গুটিয়ে যায় মাত্র ১৭৮ রানেই। যাতে ৩৫৩ রানের লিড পায় ধনাঞ্জয়ার দল।

ফলশ্রুতিতে সিলেটের মতো চট্টগ্রাম টেস্টেও এখন বড় পরাজয়ের শঙ্কায় দাঁড়িয়ে বাংলাদেশ ক্রিকেট দল। কেননা, ফলোঅন করানোর সুযোগ থাকলেও সেটি কাজে না লাগিয়ে, ফের ব্যাটিংয়ে নেমেছে শ্রীলঙ্কা।

তবে হাসান মাহমুদ ও খালেদ আহমদের বোলিং তোপের মুখে মাত্র ৭৮ রানেই পাঁচ উইকেট খুইয়ে বসে সফরকারী দল। অভিষেক ম্যাচেই পাঁচ উইকেট দখলের অপেক্ষায় থাকা হাসান ৩৪ রানে নিয়েছেন ৪টি উইকেট। অপর উইকেটটি নেন খালেদ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের স্কোর ৫ উইকেটে ৮৪। অর্থাৎ শীলঙ্কার লিড বেড়ে দাঁড়িয়েছে ৪৩৭।

এর আর, এদিন সকালে জাকির হাসান এবং তাইজুল ইসরাম মিলে প্রাথমিক বিপর্যয়টা সামাল দিতে পারলেও, লঙ্কান বোলারদের হঠাৎ ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। ৯৬ থেকে ১০৫ -এই ৯ রানের মধ্যে একে একে ৩ উইকেট হারায় বাংলাদেশ। ৪ উইকেটে ১১৫ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যায় টাইগাররা।

বিরতি থেকে ফিরে আর মাত্র ৬৩ রান যোগ করতেই বাকি ৬ উইকেট বিলিয়ে দেয় বাংলাদেশ। দলের পক্ষে জাকির হসানের ওই ৫৪ রানই ছিলো সেরা স্কোর। এছাড়া মোমিনুল হক করেন ৩৩ রান। বাকিদের মধ্যে জয় ২১, তাইজুল ২২ ও সাকিব ১৫ রান করেন।

যে উইকেটে লঙ্কান ব্যাটাররা রাজত্ব করেছেন, সেই উইকেট পরিণত হলো বাংলাদেশের ব্যাটারদের বধ্যভূমি। লঙ্কান বোলাররাই এদিন সেখানে রাজত্ব করেন। অসিথা ফার্নান্ডো ৪টি এবং বিশ্ব ফার্নান্ডো, লাহিরু কুমারা ও প্রাবাথ জয়সুরিয়া নেন ২টি করে উইকেট।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ