ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জিলকদ ১৪৪৫

ব্রাইটনকে হারিয়ে ফের শীর্ষে লিভারপুল

প্রকাশনার সময়: ০১ এপ্রিল ২০২৪, ১১:৩৪

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার দৌড়ে এগিয়েই রইলো লিভারপুল। রোববার (৩১ মার্চ) ব্রাইটনকে হারিয়ে শিরোপার কক্ষপথেই রইলো জার্গেন ক্লপের দল। গুরুত্বপূর্ণ ম্যাচটিতে শুরুতে পিছিয়ে পড়লেও দুই অর্ধের দুই গোলে ব্রাইটনের বিপক্ষে তাদের জয় ২-১ ব্যবধানে। গোলদাতা মোহামেদ সালাহ ও লুইস দিয়াজ।

ঘরের মাঠ অ্যানফিল্ডে ম্যাচের শুরুতেই লিভারপুলকে স্তব্ধ করে দেয় ব্রাইটন। বক্সে সতীর্থের সঙ্গে বল দেয়া-নেয়া করে ডান পায়ের জোরাল শটে গোলটি করেন ৩৩ বছর বয়সী ইংলিশ ফরোয়ার্ড ওয়েলবেক।

গোল খেয়েও নিজেদের স্বাভাবিক খেলাটা খেলে যেতে থাকে লিভারপুল। তাতে ২৭তম মিনিটেই সমতায় ফেরে তারা। কর্নারে সালাহর হেড ক্লিয়ার করতে পারেনি ব্রাইটন। তাদের এক ডিফেন্ডারের পায়ে লেগে যাওয়া বল কাছ থেকে ভলিতে জালে পাঠান দিয়াজ।

দ্বিতীয়ার্ধেও আক্রমণে আধিপত্য ধরে রাখে লিভারপুল। তাতে ৬৬তম দলকে আরেকটি গোল এনে দেন সালাহ। আর্জেন্টাইন তারকা আলেক্সিস ম্যাক আলিস্টারের পাস পেয়ে নিয়ন্ত্রণে নিয়ে ড্রিবলিংয়ের ঝলক দেখিয়ে বাঁ পায়ের জোরালো শটে বল জালে পাঠান সালাহ। চলতি আসরে ২৩ ম্যাচে সালাহর গোল হলো ১৬টি।

বাকি সময়ে কয়েকটি সুযোগ মিস করে দুই দলই। তাতে আর ব্যবধান বাড়েনি। ফলে তিন পয়েন্ট নিয়েই মাঠে ছাড়ে লিভারপুল। এই জয়ে ২৯ ম্যাচে ২০ জয় ও ৭ ড্রয়ে লিভারপুলের পয়েন্ট হলো ৬৭। ২৮ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আর্সেনাল। ৬৩ পয়েন্ট নিয়ে তিনে ম্যানসিটি।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ