ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বাংলাদেশকে গুটিয়ে দিয়ে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

প্রকাশনার সময়: ২৩ মার্চ ২০২৪, ১৪:৫৫

সিলেট টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ২৮০ রানের জবাবে ১৮৮ রানেই থেমেছে বাংলাদেশ। এতে ৯২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে সফরকারীরা।

শনিবার (২৪ মার্চ) ৭ উইকেট হাতে নিয়ে ২৪৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শুরু করে বাংলাদেশ। তবে দ্বিতীয় দিনের প্রথম সেশন খুব একটা ভালো কাটেনি টাইগারদের। দলীয় শতরান পার হওয়ার আগেই ৫ উইকেট হারায় তারা। এই অস্বস্তি নিয়েই লাঞ্চ বিরতিতে যায় স্বাগতিকরা।

যদিও দ্বিতীয় দিনের প্রথম সেশনে মাহমুদুল হাসান জয়, লিটন দাস এবং শাহাদাত হোসাইন দিপুদের ব্যাটিং ব্যর্থতার মাঝে একাই প্রতিরোধ গড়ে তোলেন ‘নাইটওয়াচম্যান’ তাইজুল ইসলাম।

এই স্পিনারের ফিফটি না পাওয়ার আক্ষেপ (৪৭ রান) এবং শেষদিকে দুই পেসার খালেদ এবং শরিফুলের ৪০ রানের জুটিতে অলআউট হওয়ার আগে স্কোরবোর্ডে ১৮৮ রান জড়ো করতে পারে বাংলাদেশ।

লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট দখল করেন বিশ্ব ফার্নান্ডো। এছাড়া কাসুন রাজিথা ও লাহিরু কুমারা ৩টি করে উইকেট নেন।

৯২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৯ রানেই নিশান মাদুশকার উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। লঙ্কান ওপেনারকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন টাইগার গতিময় পেসার নাহিদ রানা। যার ফলে ৯ উইকেট হাতে রেখেই ১১১ রানের লিড নিয়েছে সফরকারীরা।

এর আগে অবশ্য ইনিংসের প্রথম ওভারেই উইকেট পেতে পারতো বাংলাদেশ। পেসার শরিফুলের করা বলে ড্রাইভ করে দুই রান নিতে গিয়ে তাইজুলের থ্রোতে কাটা পড়তে যাচ্ছিলেন ওপেনার দিমুথ করুণারত্নে। শরিফুল বলটি ধরে স্ট্যাম্পে লাগিয়ে দিলেই হয়ে যেতো।

তবে সেটা আর হয়নি। শরিফুল মনে করেছিলেন বলটি ডিরেক্ট স্ট্যাম্পে আঘাত হানতে যাচ্ছে, তাই তিনি বলটি না ধরেই ছেড়ে দেন। এতে মাঠে রাগারাগি কম হয়নি। শরিফুলকেই দুষেছেন সবাই। অন্যদিকে, থ্রো করা সেই বলটি সীমানা ছুঁলে ৪টি রান অতিরিক্ত পেয়ে যায় শ্রীলঙ্কা।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ