ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

সাংবাদিকদের প্রশ্নের সুর বদলকে সাফল্য মনে করেন জ্যোতি

প্রকাশনার সময়: ২০ মার্চ ২০২৪, ১৭:৩৬ | আপডেট: ২০ মার্চ ২০২৪, ১৭:৫৭

গত বছরটা দুর্দান্তভাবে কাটিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। চলতি বছরে তাদের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়া বিপক্ষে। বৃহস্পতিবার (২১ মার্চ) ঘরের মাঠে অজিদের বিপক্ষে মাঠে নামবে টাইগ্রেসরা।

এই ম্যাচের আগে নিজেদের সাফল্য নিয়ে কথা বলেছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

বুধবার (২০ মার্চ) মিরপুরে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে নিগার সুলতানা বলেন, প্রথম যে বিষয় মেনশন করি। আমরা যখন ভারতের বিপক্ষে খেলি তখন সাংবাদিকদের কাছে প্রশ্নগুলো ছিল অন্যরকম।

‘আপনারা জিততে পারবেন কি না, কী হতে পারে? এটাই আমার কাছে একটা সাফল্য মনে হচ্ছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলছি কেউ (ওরকম) প্রশ্ন করে নাই। এটা কিন্তু কাইন্ড অব টিমের জন্য একটা সাফল্য। তার জন্য সবাইকে অনেক ধন্যবাদ।’

নিজেদের শক্তির জায়গা নিয়ে টাইগ্রেস অধিনায়ক বলেন, প্রথমত হলো হোম কন্ডিশন। আমার কাছে মনে হয়, কন্ডিশনের দিক থেকে তারা অনেক বেশি অচেনা। কখনই যেহেতু খেলে নাই এখানে...। কিন্তু সম্প্রতি তাদের অনেক খেলোয়াড় কিন্তু আইপিএল খেলে আসছে। কম-বেশি বাংলাদেশ এবং ইন্ডিয়ার উইকেট কিন্তু প্রায় একই থাকে। তারা একটু হলেও জানে যে কেমন কন্ডিশনে খেলা হবে।

তিনি বলেন, আর যদি আমাদের দিক থেকে চিন্তা করি অবশ্যই দেখেন আমরা সম্প্রতি যখন দক্ষিণ আফ্রিকায় খেলে আসছি আমাদের ব্যাটিংটা অনেক বেশি শক্তিশালী মনে হয়েছে। আবার হোমে যখন ভারত, পাকিস্তানের বিপক্ষে খেলেছি; তখন মনে হয়েছে বোলিংটা স্ট্রং।

‘এটা আমাদের দলের জন্য ভালো দিক। দুটি বিভাগই অনেক বেশি ভালো অবস্থায় আছে। এখন গুরুত্বপূর্ণ হচ্ছে ম্যাচে কোন ইউনিট দলের জন্য বেশি কন্ট্রিবিউট করতে পারে।’

তিনি আরও বলেন, তারা (অস্ট্রেলিয়া) বিশ্বের ভালো দল এবং বিশ্ব চ্যাম্পিয়ন। তাদের বিপক্ষে খেলা আমাদের জন্য বলবো যে, বড় একটা অভিজ্ঞতা পুরো দলের জন্য। এখন অবধি আমরাও যেভাবে খেলে আসছি গত ৬-৭ মাস ক্রিকেট খেলছি, তারা অবশ্যই হালকাভাবে আমাদেরকে নেয়নি।

‘সেটা বোঝা যায় তাদের স্কোয়াড দেখেই। বিশ্বকাপও এখানে। তো সবকিছু মিলিয়ে অবশ্যই যতগুলো সিরিজ খেলছি ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা বলেন- তারা ভালো দল ছিল।’

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ