ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বিপাকে ব্রাজিল!

প্রকাশনার সময়: ১২ মার্চ ২০২৪, ১৬:১১

চলতি মাসেই সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। ২৪ মার্চ লন্ডনে বাংলাদেশ সময় রাত ১টায় ইংলিশদের বিপক্ষে এবং ২৭ মার্চ রাত আড়াইটায় স্প্যানিশদের বিপক্ষে খেলবে পাঁচবারের চ্যাম্পিয়নরা।

আসন্ন এই দুই ম্যাচের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিল ফুটবল ফেডারেশন। তবে এবার বড় রকমের দুঃসংবাদ পেয়েছে সেলেসাওরা। ইনজুরিতে ছিটকে গেছেন গোলকিপার এডারসন মোয়ারেস।

এর আগে, হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে ছিটকে যান আরেক গোলরক্ষক অ্যালিসন বেকার। এবার এডারসনের ছিটকে যাওয়া পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের জন্য বড় ধাক্কাই বটে।

রোববার (১০ মার্চ) অ্যানফিল্ডে লিভারপুলের বিপক্ষে মাংসপেশির চোটে পড়েন ম্যান সিটির গোলরক্ষক এডারসন। জানা গেছে, এই চোট থেকে সেরে উঠতে তার তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে। এতে নিশ্চিতভাবেই আসন্ন প্রীতি ম্যাচ দুটি মিস করবেন এই গোলরক্ষক।

এদিকে এডারসনের পাশাপাশি আরও দুই ফুটবলারকে পাচ্ছে না সেলেসাওরা। কোচ দরিভাল জুনিয়র জানিয়েছেন, চোটে পড়ে ছিটকে গেছেন গ্যাব্রিয়েল মার্তিনেল্লি, মারকুইনোস। ক্লাব ফুটবলে মার্তিনেল্লি আর্সেনালের হয়ে এবং মারকুইনোস পিএসজির রক্ষণভাগে খেলেন।

যে কারণে গোলরক্ষক, রক্ষণভাগ, ফরোয়ার্ড- এই তিন পজিশনেই নতুনদের যুক্ত করেছেন সেলেসাও ম্যানেজার। এডারসনের পরিবর্তে গোলরক্ষক লিও জার্দিম আর মারকুইনোস ও মার্তিনেল্লির জায়গায় স্কোয়াডে ডাক পেয়েছেন ফ্যাব্রিসিও ব্রুনো ও গ্যালেনো।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ