ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

মাহমুদউল্লাহর প্রশংসায় পঞ্চমুখ পাপন

প্রকাশনার সময়: ০৯ মার্চ ২০২৪, ২০:০৬

সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে দুর্দান্ত খেলছেন ময়মনসিংহের ছেলে মাহমুদউল্লাহ রিয়াদ। সদ্য সমাপ্ত বিপিএলেও ব্যাট হাতে বেশ আলো ছড়িয়েছেন অভিজ্ঞ এই ব্যাটার। বিপিএলে ফরচুন বরিশালের হয়ে শিরোপা জয়ের পর সিক্ত হয়েছেন ক্রীড়াপ্রেমীদের একরাশ ভালোবাসায়। নানান নাটকীয়তা শেষে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে টি-টোয়েন্টিতে জাতীয় দলে ফিরেছেন তিনি।

শনিবার (৯ মার্চ) বোর্ড সভা শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বিসিবি বস নাজমুল হাসান পাপন। সেখানেও টি-টোয়েন্টি বিশ্বকাপ ও মাহমুদউল্লাহ প্রসঙ্গ উঠে এসেছে। সে সময়ে পুরোটা জুড়ে রিয়াদের প্রশংসায় মেতেছিলেন বিসিবি সভাপতি।

পাপনের ভাষ্য, রিয়াদের ব্যাপারটা সবার জন্য বিরাট উদাহরণ হওয়া উচিত। রিয়াদ যখন টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়ে বিশ্বকাপে ছিল না। মূল স্কোয়াডেও নেই, সর্বশেষ বিশ্বকাপ থেকেও বাদ। ওই সময় হাথুরুসিংহে ছিল না। নিউজ তো একটা করতেই পারে সবাই, হাথুরুসিংহে তো তখন ছিলই না। অনেকে বলে হাথুরুসিংহে বাদ দিয়েছে, এটা ঠিক নয়। তার আগের বিশ্বকাপে সে ক্যাপ্টেনও ছিল। তখন তার কাছে সবার যে প্রত্যাশা ছিল, সেই পারফরম্যান্স সে করতে পারেনি।

ক্রীড়ামন্ত্রী যোগ করেন, কিন্তু এটাকেই বলে ফাইটার। তারপর যেভাবে কামব্যাক করেছে একক প্রচেষ্টায়। আবার বলছি, একক প্রচেষ্টায় যেভাবে কামব্যাক করেছে। সেটা অসাধারণ! গত সিরিজে, বিশেষ করে প্রথম টি-টোয়েন্টিতে যেটা হেরে গেলাম জাকেরের খেলা দেখে সবাই অভিভূত, অনেক প্রশংসা করছি। কিন্তু সেদিন খেলার টোন ঘুরিয়ে দেয় রিয়াদই। প্রথম বলেই ম্যাসেজ দিয়ে দেয়, আমরা এখন লড়াই করছি, জিততে পারি। এই কৃতিত্ব দিতেই হবে। এটার জন্য অভিজ্ঞতা বিরাট কাজ করেছে।

এদিকে ধারাবাহিক পারফরম্যান্সের পর বিশ্বমঞ্চে তিনি থাকবেন কিনা, সেটাও এই সময়ে উঠে আসে। জবাবে বিসিবি বসের মন্তব্য, বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো সমস্যা দেখি না। ধরুন, বিশ্বকাপের আগে কার কার অন্তর্ভুক্তি হচ্ছে, সেটার উপর নির্ভর করে বিশ্বকাপ দল কেমন হবে। এখন যে অবস্থা তাতে রিয়াদ দলের খুব গুরুত্বপূর্ণ একজন সদস্য।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ