ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

তাহিরের ফাইফারে বড় জয় রংপুরের

প্রকাশনার সময়: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ২২:২৫ | আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৪৭

এবারের বিপিএলে উড়ছে রংপুর রাইডার্স। নিজেদের নবম ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে বিশাল জয় পেয়েছে রংপুর। বিজয়ের দলকে ৭৮ রানে বিধ্বস্ত করেছে সোহানের দল।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) টস জিতে ব্যাটিংয়ে নেমে খুলনা টাইগার্সকে ২২০ রানের বড় লক্ষ্য দেয় রংপুর রাইডার্স। জবাব দিতে নেমে ১৪১ রানেই গুটিয়ে যায় খুলনা। এতে ৭৮ রানের বড় জয় পায় রংপুর।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি খুলনা। ১১ বলে ১১ রান করে সাজঘরে ফেরেন ইভেন লুইস। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি এনামুল হক বিজয়ও। ৮ বলে ৫ রান করে আউট হন এই ডান হাতি ব্যাটার। কিন্তু এক প্রান্ত আগলে রেখে ব্যাট চালাতে থাকেন ইংলিশ ব্যাটার অ্যালেক্স হেলস। ২৪ বলে ফিফটি তুলে নেন তিনি। ৮ বলে ১১ রান করে আউট হন আফিফও। এরপর হেলসকে সঙ্গ দেন হাবিবুর রহমান সোহান।

৩৩ বলে ৬ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন এই তারকা ব্যাটার। ইমরান তাহেরকে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারি লাইনে ধরা পড়েন তিনি। পরের বলে ডাক আউট হন আকবর আলি। শূন্য রান করে নিশামের বলে বোল্ড আউট হন নাহিদুল ইসলাম। ১৩ বলে ১৩ রান করে হাবিবুর রহমান আউট হলে ৯ বলে ১৭ রান করে তাকে সঙ্গ দেন নাসুম আহমেদ। ১৪ বলে ২০ রানের ইনিংস খেলেন লুক উড। শেষ দিকে সাকিবের বলে ১ রান করে নাহিদ রানা আউট হলে ১০ বলে হাতে থাকতেই ১৪১ রানে আউট হয় খুলনা।

রংপুরের হয়ে বল হাতে সর্বোচ্চ পাঁচ উইকেট শিকার করেন ইমরান তাহের। এ ছাড়াও দুই উইকেট নেন সাকিব, জেমি নিশাম, শেখ মাহেদী ও হাসান মাহমুদ একটি করে উইকেট শিকার করেন।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই উইকেট হারায় রংপুর। এরপর ক্রিজে এসে রীতিমত তাণ্ডব চালাতে থাকেন সাকিব। সেই সঙ্গে তুলে নেন চলতি বিপিএলের দ্রুততম ফিফটিও। এদিন মাত্র ২০ বলে ফিফটি পূরণ করেন দেশসেরা এই তারকা ক্রিকেটার। এতে তিনি পেছনে ফেলেন খুলনা টাইগার্সের বিদেশি ব্যাটার এভিন লুইসকেও। ফরচুন বরিশালের বিপক্ষে ১৮৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২১ বলে ফিফটি পূরণ করেন ক্যারিবিয়ান ব্যাটার। তার ওই ইনিংসেই জয় পেয়ে যায় খুলনাও।

এদিকে, এবারের আসরে প্রথম চার ম্যাচে মাত্র চার রান করেন সাকিব। খেলেন বোলিং কোটায়। তবে সিলেট পর্বে দুর্দান্ত ঢাকার বিপক্ষে ৩৪ রানের ইনিংস খেলে ছন্দে ফেরার ইঙ্গিত দেন। আর আজ তো খুলনা টাইগার্সের বিপক্ষে ৩১ বলে ৬৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

ম্যাচের ১২তম ওভারে লুক উডকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন তিনি। এ দিন সাকিবের সঙ্গে ব্যাট চালিয়ে ২৮ বলে অর্ধশতক পূরণ করেন শেখ মাহেদীও। আউট হওয়ার আগে খেলেন ৩৬ বলে ৬০ রানের এক ঝোড়ো ইনিংস। এ দুজন ছাড়া অধিনায়ক সোহানের ১৩ বলে ৩১ এবং ডোয়াইন প্রিটোরিয়াসের ১২ বলে ১৭ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ২১৯ রানের স্কোর গড়ে রংপুর।

খুলনার হয়ে বল হাতে লুক উড মাত্র ১৯ রানে ৩টি উইকেট দখল করেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ