ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

এগিয়ে গিয়েও হার নিউপোর্টের, জয় পেল ইউনাইটেড

প্রকাশনার সময়: ২৯ জানুয়ারি ২০২৪, ০৯:০৬ | আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪, ০৯:১০

আইরিশ এবং ম্যানচেস্টার ইউনাইটেডের সাপোর্টার গ্রাহাম কখলান। বিশ্বে ইউনাইটেডের কোটি কোটি সাপোর্টার থাকলেও তিনি অনেক ব্যতিক্রম। তার বিষয় হিসাব করা একটু কঠিনই। শুরু থেকেই তিনি ইউনাইটেডের সাপোর্টার। এ ক্লাবকেই ভালোবেসে বড় হয়েছেন তিনি। ইউনাইটেডের পরাজয়ে পঞ্চাশের কাছাকাছি বয়সের এ মানুষটার এখনো ভীষণ মন খারাপ হয়।

কিন্তু আজ যদি ইউনাইটেড হারতো, তবে অবশ্যই মন খারাপ করতেন না তিনি। বিপরীতে অনেক খুশিই হতেন। কেননা, কখলানের দল নিউপোর্ট কাউন্টির বিপক্ষেই যে আজ মাঠে নেমেছিল ইউনাইটেড। এফএ কাপে খেলতে নেমেছিল নিউপোর্ট-ইউনাইটেড। আইরিশ এ কোচের দল রেড ডেভিলদের চমকে দেয়ার আভাস দিলেও শেষ পর্যন্ত পরাজয় মেনে নিতে হয়েছে তাদের।

২ গোলে পিছিয়ে পড়ার পরও ম্যাচে সমতা ফিরিয়ে শেষ পর্যন্ত ৪-২ ব্যবধানে পরাজয় মেনে নিতে হয়েছে নিউপোর্টকে। ইংল্যান্ডের ঘরোয়া ফুটবলের চতুর্থ স্তরের দলটিকে পরাজিত করে এফএ কাপের পঞ্চম রাউন্ডে জায়গা করে নিলো ইউনাইটেড। এরিক টেন হাগের দল পরের রাউন্ডে নটিংহাম ফরেস্ট অথবা ব্রিস্টল সিটিকে পাবে প্রতিপক্ষ হিসেবে। এদিকে নিউপোর্টের ঘরের মাঠে রডনি প্যারেডে ম্যাচের মাত্র ১৩ মিনিটের মধ্যে ২-০ গোলের ব্যবধান করে ইউনাইটেড। অধিনায়ক ব্রুনো ফার্নান্দেজ প্রথম গোল করেন। আর দ্বিতীয়টি করেন মিডফিল্ডার কোবি মাইনু। শুরুতে ম্যাচে এক পক্ষের দাপট মনে হয়েছে। কিন্তু বিরতির আগেই ঘুরে দাঁড়ায় নিউপোর্ট। ৩৬ মিনিটে ব্রাইন মরিস গোল করেন।

বিরতির পর শুরুতেই স্কার ২-২ হয়। কখলানের টিমের উইল ইভান্সের গোলে সমতা ফিরে ম্যাচে। এ সময় হয়তো জয়ের স্বপ্ন দেখছিলেন নিউপোর্ট সমর্থকরা। কিন্তু ৬৮ মিনিটে গোল করে ইউনাইটেডকে এগিয়ে নেন আন্তনি। যোগ হওয়া অতিরিক্ত চার মিনিটে আরেকটি গোল করে ৪-২ গোলে ব্যবধান বাড়িয়ে তুলেন রাসমুস হইলুন্দ। আর শেষ পর্যন্ত হাসিমুখে মাঠ থেকে বিদায় নেয় ইউনাইটেড।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ