ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বাংলাদেশে আসছে ফিলিস্তিনের নারীদল

ফিফা প্রীতি ম্যাচ
প্রকাশনার সময়: ১৭ জানুয়ারি ২০২৪, ১২:৫৬ | আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪, ১৩:১৪

ফেব্রুয়ারির ফিফা উইন্ডোতে আশিয়ান দলগুলোর সঙ্গে খেলার ইচ্ছা থাকলেও সাড়া মেলেনি। নারী ফুটবলে প্রতিপক্ষ সংকটের মাঝে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডাকে সাড়া দিয়েছে যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিন। র‍্যাঙ্কিংয়ের বাইরে থাকা সৌদি আরবের মেয়েদের সঙ্গে এই জানুয়ারিতে দুই ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ নারী ফুটবল দলের।

শেষ পর্যন্ত দেশটি খেলতে অপারগতা জানালে এই মাসে আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়নি সাবিনা খাতুনদের। বাফুফের নারী উইংয়ের চেষ্টা ছিল ফেব্রুয়ারির ফিফা উইন্ডোতে শক্তিশালী কোনো দলের সঙ্গে প্রীতি ম্যাচ খেলার।

আগামী ২১ মার্চ ফিলিস্তিনের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম লেগে মুখোমুখি হবে জামাল ভূঁইয়ারা। ঢাকায় বসুন্ধরা কিংস এরিনায় খেলবে জাতীয় দল। তবে এর আগে ফিলিস্তিন নারী ফুটবল দল আসবে বাংলাদেশে। আগামী ফেব্রুয়ারি মাসে ফিফা উইন্ডোতে ফিলিস্তিন নারী ফুটবল দল প্রীতি ম্যাচ খেলবে সাবিনা খাতুন, মারিয়া মান্দাদের বিপক্ষে। যদিও এখনও তারিখ চূড়ান্ত হয়নি। তবে দুই ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। সেটি হতে পারে ১৩-২২ ফেব্রুয়ারির মধ্যে।

গত সোমবার (১৫ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার। “ ফেব্রুয়ারিতে আমরা ফিফা উইন্ডোতে ফিলিস্তিনের সঙ্গে দুটো ম্যাচ খেলব। ওরা বাংলাদেশে আসতে সম্মতি দিয়েছে”, বলেন তিনি। গত বছর ডিসেম্বরে কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে ফিফা প্রীতি ম্যাচে সিঙ্গাপুরের বিপক্ষে খেলেছিল বাংলাদেশ। কিন্তু কমলাপুরের টার্ফ নিয়ে সে সময় আপত্তি জানিয়েছিল সিঙ্গাপুর।

শুধু তাই নয়, ফিফাও সেখানে আন্তর্জাতিক ম্যাচ চালানোর অনুমতি দিচ্ছে না। সে ক্ষেত্রে এই ম্যাচ দুটি কমলাপুরে হবে না বলেই জানালেন তিনি, “কমলাপুরে মনে হয় না আমরা খেলতে পারব। কারণ কমলাপুর স্টেডিয়ামের টার্ফের অবস্থা ভালো না। ওখানে খেলার জন্য ফিফা অনুমতি দেবে না। অন্য যে কোনো ম্যাচ কমলাপুরে খেলা যাবে।

কিন্তু ফিফা আয়োজিত ম্যাচ সেখানে খেলা যাবে না।” কমলাপুরের বিকল্প হিসেবে আপাতত বসুন্ধরা কিংস এরিনাকেই প্রথম পছন্দ বাফুফের। ফিফা র‌্যাঙ্কিংয়ে ফিলিস্তিনের অবস্থান বাংলাদেশের চেয়ে ওপরে। বর্তমানে ফিলিস্তিন নারী দল আছে ১৩৬তম স্থানে। আর বাংলাদেশ ১৪০তম।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ