ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

ইসরায়েলের সামরিক ঘাঁটিতে আঘাতের দাবি হিজবুল্লাহর

প্রকাশনার সময়: ২৩ এপ্রিল ২০২৪, ১৫:৪৭

উত্তর ইসরায়েলের ‘এইন জিইটিম’ সামরিক ঘাঁটি লক্ষ্য করে রকেট হামলা চালানোর দাবি করেছে লেবাননভিত্তিক সশস্ত্র গ্রুপ হিজবুল্লাহ।

সোমবার (২২ এপ্রিল) রাতে এ হামলা চালানো হয়। মঙ্গলবার (২৩ এপ্রিল) এক প্রতিবেদেনে এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

হিজবুল্লাহ জানিয়েছে, তারা ‘আইন জেইটিম’ ঘাঁটিতে ৯১তম ডিভিশনের ৩য় পদাতিক ব্রিগেডের সদর দফতরে কয়েক ডজন ‘কাতিউশা’ রকেট ছুড়েছে।

লেবাননের জাতীয় সংবাদ সংস্থা জানিয়েছে, সম্প্রতি শ্রিফা, ওদাইসেহ এবং রাব তলাতিনে হামলাসহ লেবাননের দক্ষিণাঞ্চলের বিভিন্ন গ্রাম ও বেসামরিক বাড়ি-ঘরে চালানো ইসরায়েলি হামলার প্রতিক্রিয়ায় এ হামলা চালিয়েছে তারা।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ইসরায়েলি বাহিনী জানিয়েছে, ‘আইন জেইটিম’ অঞ্চলে লেবানন থেকে ছোড়া ৩৫টি রকেট শনাক্ত করা হয়েছে। তবে এতে কেনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে তারা। বলা হচ্ছে, ‘ইসরায়েলি সেনারা রকেট নিক্ষেপের উৎসগুলোতে হামলা করেছে।’

শুক্রবার (১৯ এপ্রিল) ভোরে ইরানে ‘ক্ষেপণাস্ত্র হামলা’ চালিয়েছে ইসরায়েল, এমন খবর দেয় মার্কিন সম্প্রচারমাধ্যম এবিসি নিউজ। পরে তাদের বরাত দিয়ে এ খবর প্রকাশ করে আল জাজিরা। যদিও এমন খবরের পর তেহরান বলছে, তারা বেশ কয়েকটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে এবং দেশটিতে ‘কোনো ক্ষেপণাস্ত্র হামলা’ হয়নি।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ