ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

দামি ঘড়ি ব্যবহার করায় প্রেসিডেন্টের বাসভবনে অভিযান

প্রকাশনার সময়: ৩০ মার্চ ২০২৪, ১৯:৩৭

পেরুর প্রেসিডেন্ট দিনা বলুয়ার্তের বিভিন্ন সরকারি অনুষ্ঠানে রোলেক্স ব্রান্ডের বিলাসবহুল ঘড়ি ব্যবহার করে বিভিন্ন সরকারি অনুষ্ঠানে উপস্থিত হতেন। প্রেসিডেন্টের এই বিলাসবহুল ঘড়ি ব্যবহারকে কেন্দ্র করে স্থানীয় গণমাধ্যমে বিভিন্ন খবর প্রকাশ হয়। এতে সমালোচনা শুরু হলে চলতি মাসে কর্তৃপক্ষ তার বিরুদ্ধে দুর্নীতিতে সম্পৃক্ত সন্দেহে তদন্ত শুরু করে। এরই অংশ হিসেবে শনিবার (৩০ মার্চ) প্রেসিডেন্টের বাসভবনে তল্লাশি চালানো হয়েছে।

স্থানীয় একটি টেলিভিশন চ্যানেলে পুলিশ ও প্রসিকিউটর অফিসের যৌথ অভিযানের খবর সম্প্রচার করা হয়। প্রকাশিত ফুটেজে দেখা গেছে, তদন্তকারী দলের সরকারি এজেন্টরা প্রেসিডেন্টের বাসভবনে প্রবেশ করছেন। শনিবার সকালের দিকে চালানো তল্লাশি অভিযানে প্রায় ৪০ কর্মকর্তা অংশ নেন। মূলত রোলেক্স ঘড়ির সন্ধানেই এই অভিযান চলানো হয়।

রাজধানী লিমায় অবস্থিত বাসভবনটি ঘেরাও করার সঙ্গে সঙ্গে রাস্তার ট্রাফিক বন্ধ করে দেওয়া হয়। এ সময় প্রেসিডেন্টকে তার বাসভবনে দেখা যায়নি।

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, বিচার বিভাগের অনুমোদন নিয়ে তল্লাশি চালানো হচ্ছে। এর মূল উদ্দেশ্য হলো তল্লাশি ও জব্দ।

সরকারি বেতনে এমন বিলাসবহুল ঘড়ি কীভাবে ব্যবহার করা সম্ভব এমন প্রশ্নের জবাবে প্রেসিডেন্ট জনিয়েছেন, এগুলো ১৮ বছর থেকে করা পরিশ্রমের ফসল। তাছাড়া ব্যক্তিগত বিষয়ে নাক গলাতেও নিষেধ করেন তিনি।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ