ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

এফবিআইয়ের ‘মোস্ট ওয়ান্টেড’ বাংলাদেশি, পুরস্কার ঘোষণা

প্রকাশনার সময়: ০৩ মার্চ ২০২৪, ১৭:৫৩

নিউইয়র্কে দুজনকে অপহরণ, নির্যাতন এবং মুক্তিপণের জন্য হুমকি দেওয়ার ঘটনায় জড়িত থাকার অভিযোগে রুহেল চৌধুরী নামে এক বাংলাদেশিকে ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকাভুক্ত করেছে মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)।

একইসঙ্গে তাকে ধরিয়ে দিতে ২০ হাজার ডলার পুরস্কার ঘোষণা করেছে সংস্থাটি।

এ বিষয়ে নিজেদের ওয়েবসাইটে গত ১ মার্চ এবং ১৩ ফেব্রুয়ারি দুটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এফবিআই।

পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যম এক্সেও এ সংক্রান্ত পোস্ট করে মার্কিন গোয়েন্দা সংস্থাটি। পরে বিষয়টি নিয়ে নিউইয়র্ক ডেইলি নিউজে একটি প্রতিবেদনও প্রকাশ করা হয়।

প্রতিবেদনে বলা হয়, গত বছর কুইন্সের সড়ক থেকে দুজনকে অপহরণের ঘটনায় জড়িত সাত সন্দেহভাজনের মধ্যে ৩৪ বছর বয়সী রুহেল চৌধুরী হলেন শেষ ব্যক্তি। তাকে ধরিয়ে দিতে গত ১ মার্চ এফবিআই একটি পোস্টারও প্রকাশ করে।

ফেডারেল প্রসিকিউটরদের অভিযোগ, গত বছরের ২৭ মার্চ জ্যামাইকার হিলসাইড এভিনিউয়ের কাছে ১৮১তম সেন্ট থেকে অপহরণকারীরা এক ব্যক্তিকে একটি হোন্ডা এসইউভিতে জোর করে তুলে নেন। ওই গাড়ির ভেতরেই তাকে মারধর করা হয়। পরে অপহরকারী দলটির সঙ্গে থাকা রুহেল চৌধুরী সারারাত ভিকটিমকে মারধর করার পাশাপাশি হুমকিও দেন।

এ ঘটনায় অপহরকারী চক্রের সদস্য আবু চৌধুরী এবং তার স্ত্রী ইফফাত লুবনাসহ আরও ৬ জনকে গ্রেপ্তার করা হয়। তবে রুহেল চৌধুরী এখনও অধরা রয়ে গেছেন।

চক্রটির বিরুদ্ধে আরও বেশকয়েকটি অপহরণ, অপহরণের পর মুক্তিপণ দাবি এবং নির্যাতনের অভিযোগ রয়েছে।

এফবিআইয়ের নোটিশে রুহেল চৌধুরীকে বাংলাদেশের বাসিন্দা বলে উল্লেখ করে কুইন্সের হলিস, কুইন্স ভিলেজ এবং জ্যামাইকা এলাকায় তার যাতায়াত রয়েছে বলে জানানো হয়।

তার শারীরিক বর্ণনায়- উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি, ওজন ১৫০ পাউন্ড এবং চোখের রঙ বাদামী বলে উল্লেখ করা হয়েছে।

কেউ তাকে দেখলে বা তার হদিস জানলে সঙ্গে সঙ্গে স্থানীয় এফবিআই অফিস বা নিকটস্থ আমেরিকান দূতাবাস বা কনস্যুলেটে যোগাযোগ করতে বলা হয়েছে।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ