ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

যৌন হয়রানির শত অভিযোগ, পদত্যাগ করলেন মেয়র

প্রকাশনার সময়: ০২ মার্চ ২০২৪, ১৫:২৫

যৌন হয়রানির ৯৯টি অভিযোগ পেয়ে পদত্যাগের ঘোষণা দিয়েছেন জাপানের এক মেয়র। পদত্যাগের ঘোষণা দিতে এসে সংবাদ সম্মেলনে কেঁদেও ফেলেন তিনি।

ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, ওই মেয়রের নাম হিদিও কোজিমা; তিনি দেশটির মধ্যাঞ্চলের গিফু শহরের মেয়র। তার বিরুদ্ধে যৌন হয়রানির ৯৯ টি অভিযোগ আসে। যদিও সবগুলো অভিযোগই অস্বীকার করেন তিনি।

গার্ডিয়ান বলছে, মেয়র হিদিও কোজিমার বিরুদ্ধে তারই এক সহকর্মীর বুক এবং নিতম্ব স্পর্শ করাসহ নানাভাবে যৌন হয়রানি করার অভিযোগ রয়েছে। পরে একটি সরকারি তদন্তে এসবের প্রমাণও পাওয়া গেছে।

এই পরিস্থিতিতে ৭৪ বছর বয়সী মেয়র বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সাংবাদিকদের সামনে এসে চোখের পানি মুছতে মুছতে পদত্যাগের ঘোষণা দেন। এ সময় তিনি বলেন, এর একদিন পরেই তিনি পদত্যাগ করবেন। কারণ তার ভাই তাকে তিরস্কার করেছেন। নারী কর্মীদের জড়িয়ে ধরার ঘটনা অন্য কর্মীরা নিজ চোখে দেখেছেন-এমন কিছু অভিযোগ তিনি অস্বীকার করেছেন।

টেলিভিশনে এক সাক্ষাৎকারে মেয়র বলেন, ‘আমি এসব করিনি। আমার অঙ্গভঙ্গিগুলো হয়তো তাদের কাছে আলিঙ্গনের মতো মনে হয়েছে। তদন্ত প্রতিবেদনে নিরপেক্ষতার অভাব রয়েছে। আমি চাই তারা আরও সতর্কতার সঙ্গে তদন্ত করুক।’

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ