ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

রমজান উপলক্ষ্যে ১০ হাজার পণ্যের দাম কমালো আমিরাত

প্রকাশনার সময়: ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৩৯ | আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৫৮

আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষ্যে ১০ হাজার পণ্যের দাম কমানোর ঘোষণা দিয়েছে সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠান শারজাহ সমবায় সমিতি। যার বেশিরভাগ নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্য। এর মধ্যে রয়েছে ভোজ্যতেল, চাল ও আটার মতো পণ্য; যার মূল্য ৭৫ শতাংশ পর্যন্ত কমানো হয়েছে।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে খালিজ টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, শারজাহ কো-অপারেটিভ সোসাইটি গত বুধবার ঘোষণা করেছে- তারা ২০২৪ সালের পবিত্র রমজান মাসের জন্য ৩৫ মিলিয়ন দিরহাম বরাদ্দ করেছে এবং প্রায় ১০ হাজার আইটেমের দাম কমিয়েছে।

তারা বলছে, দাম কমানো এই আইটেমগুলোর প্রায় ৮০ শতাংশই সমগ্র আমিরাতজুড়ে অবস্থিত তাদের ৬৭ টি শাখায় এগুলো পাওয়া যাবে। রান্নার তেল, ময়দা এবং চালের মতো প্রধান মুদি পণ্যের দাম ৭৫ শতাংশ পর্যন্ত হ্রাস পাবে।

খালিজ টাইমস বলছে, গত ২২ ফেব্রুয়ারি থেকেই পণ্যের এই মূল্যছাড় শুরু হয়েছে। এছাড়াও প্রাথমিকভাবে ওই ১০ হাজার পণ্যের বাইরে থাকা আইটেমগুলোর ওপর সাপ্তাহিক অফারগুলোতেও অতিরিক্ত আরও মূল্যছাড় পাওয়া যাবে।

এর পাশাপাশি এই ক্যাম্পেইনের অধীনে ৩০০ দিরহাম বা তার বেশি খরচ করা ক্রেতাদের জন্য বড় বড় পুরস্কার পাওয়ার সুযোগও রয়েছে। যার মধ্যে প্রতি সপ্তাহে দুটি সুজুকি ডিজায়ার গাড়ি, ৩০টি আসবাবপত্র উপহার কার্ড যার মূল্য ৫ হাজার দিরহাম এবং এক হাজার দিরহাম মূল্যের ৩২টি শপিং গিফট কার্ড।

শারজাহ কো-অপারেটিভ সোসাইটির সিইও মাজিদ আল জুনায়েদ বলেন, ‘পবিত্র রমজান মাসে সম্ভাব্য মূল্যবৃদ্ধির বিষয়ে গ্রাহকদের উদ্বেগ থাকলেও সোসাইটি সাশ্রয়ী মূল্যে পণ্য হাতে তুলে দেওয়ার ব্যাপারে জনসাধারণকে আশ্বস্ত করেছে।’

এছাড়া যানজট নিরসনে এবং গ্রাহকদের আরও বেশি সুবিধা প্রদানের জন্য ড্রাইভ-থ্রু শপিংয়ের মতো সুযোগ চালু করার দিকেও নজর দিচ্ছে আরব অমিরাতের এই খুচরা বিক্রেতা সংস্থাটি।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ