ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

টানা ৬০ ঘণ্টা ভিডিও গেম খেলে বিশ্বরেকর্ড!

প্রকাশনার সময়: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৪৩

বিশ্বরেকর্ড গড়লেন হাঙ্গেরিয়ান বাবুর্চি বার্নাবাস ভুজিটি সোলনে। তিনি পেশায় বাবুর্চি হলেও বিশ্ব রেকর্ডটা কিন্তু তার রন্ধনশিল্পে হয়নি। টানা ৫৯ ঘণ্টা ২০ মিনিট ধরে অনলাইনে ভিডিও গেম খেলে রেকর্ড গড়েছেন তিনি। এই দীর্ঘসময় ‘ওয়ার্ল্ড অব ওয়ারক্রাফট এমএমওআরপিজি’ খেলে গিনেস বুক অব ওয়ার্ল্ডসে নাম লেখান এই যুবক। জিতে নেন ভিডিও গেম ম্যারাথনের শিরোপা। এর আগে তার রেকর্ড ছিল ২৩ ঘণ্টা ৩১ মিনিটের। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

গিনেস কর্তৃপক্ষ জানায়, ওয়ার্ল্ড অব ওয়ারক্র্যাফট টানা ৫৯ ঘণ্টা ২০ মিনিট খেলে ভিডিও গেমিংয়ের এ কৃতিত্ব অর্জন করেন বার্নাবাস। তার এ পুরো গেম খেলার দৃশ্য সোশ্যাল মিডিয়ায় লাইভ দেখানো হয়। এখান থেকে পাওয়া অর্থ দাতব্য কাজে দেওয়া হবে। এ কারণে বেশ প্রশংসিত হচ্ছেন তিনি। ‘ওয়ার্ল্ড অব ওয়ারক্রাফট এমএমওআরপিজি’ নামের এই অনলাইন গেমে খেলোয়াড়রা নিজেদের চরিত্র তৈরি করে ভার্চুয়াল জগতে দানবদের খুঁজে লড়াই করে। যেখানে মাল্টিপ্লেয়ার অপশনে খেলার সুযোগ রয়েছে অর্থাৎ অন্য বন্ধুরাও এ খেলায় যুক্ত হতে পারে।

এত লম্বা সময় ধরে ভিডিও গেম খেলার অনুভূতি ও প্রতিক্রিয়ার কথা জানান বার্নাবাস ভুজিটি সোলনে। তিনি বলেন, গেম খেলা শুরুর ৩০ ঘণ্টা পর কিছুটা বিরক্ত বোধ করতে শুরু করি। এবং ৪৫ ঘণ্টার মাথায় হ্যালুসিনেশন হতে থাকে। আমি বুঝলাম কিছুটা হ্যালুসিনেশন হচ্ছে কিন্তু তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ ছিল লাইভ স্ট্রিমিংয়ে মনোযোগ দেওয়া।

তবে এই বিজয়ী একটানা ৬০ ঘন্টা চেয়ারে বসে মনিটরে তাকিয়ে ছিলেন, এমন নয়। এক ঘণ্টা খেলার পর পাঁচ মিনিট করে বিশ্রাম নিয়েছেন বার্নাবাস। এর মাঝেও সম্পন্ন করেছেন খাওয়া, বাথরুমে যাওয়া। কিছুটা ঘুমিয়েও নিয়েছেন তিনি। আর পুরো গেমের সময়ে তিনি কোনো চা-কফি পান করেননি। এই পুরো সময়ে তিনি অন্তত ১৫ লিটার পানি পান করেছেন বলে জানান বার্নাবাস।

নয়াশতাব্দী/ডিএ/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ