ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

দক্ষিণ কোরিয়ার বিরোধী নেতাকে জনসম্মুখে ছুরিকাঘাত

প্রকাশনার সময়: ০২ জানুয়ারি ২০২৪, ০৯:৪৪ | আপডেট: ০২ জানুয়ারি ২০২৪, ১২:৪৫

দক্ষিণ কোরিয়ায় প্রকাশ্য জনসম্মুখে বিরোধী দলীয় নেতা লি জায়ে মিয়ংকে ছুরিকাঘাত করা হয়েছে। একটি সংবাদ সম্মেলনে অংশ নিয়েছিলেন তিনি। সেখানেই তার ঘাড়ে হামলা চালানো হয়। মঙ্গলবার (২ জানুয়ারি) দেশটির দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী বুসানে ওই বিরোধী নেতাকে ছুরিকাঘাত করা হয়। ঘটনাস্থল থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। হামলার প্রায় ২০ মিনিটের মধ্যেই লিকে হাসপাতালে ভর্তি করা হয়।

দেশটির সংবাদ সংস্থা ইয়োনহোপ জানিয়েছে, হাসপাতালে নেওয়ার সময় লির জ্ঞান ছিল। লি বর্তমানে দক্ষিণ কোরিয়ার আইনসভার সদস্য নন। তবে তিনি পরবর্তী সাধারণ নির্বাচনে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। চলতি বছরের এপ্রিলে দেশটিতে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এর আগে ২০২২ সালের প্রেসিডেন্ট নির্বাচনে মাত্র শূন্য দশমিক ৭৩ শতাংশ ভোটের ব্যবধানে প্রেসিডেন্ট ইয়োন সুক ইয়োলের কাছে হেরে যান তিনি। লি একটি দরিদ্র পরিবার থেকে উঠে এসেছেন এবং তরুণ বয়সে কারখানায় কাজ করতেন। তিনি সিভিল আইনজীবী হিসেবে আইনপেশায় যুক্ত ছিলেন। পরে রাজনীতিতে সম্পৃক্ত হয়ে দক্ষিণ কোরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলের সেওংনামের মেয়র হন। এরপর গিয়াংগি প্রদেশের রাজ্য প্রধান হন।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ