ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জিলকদ ১৪৪৫

আহমেদ রুবেলের মৃত্যুর ১ দিন পর আসছে ‘পেয়ারার সুবাস’

প্রকাশনার সময়: ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ২১:১৭

অভিনেতা আহমেদ রুবেলের হঠাৎ মৃত্যুতেও বন্ধ হচ্ছে না ‘পেয়ার সুবাস’-এর মুক্তি। বন্ধ হচ্ছে না প্রদর্শনীও। সিনেমাটি প্রেক্ষাগৃহে আসছে আগামী ৯ ফেব্রুয়ারি। আজ বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ছিল ছবিটির বিশেষ প্রদর্শনী। সেখানে যোগ দিতেই যাচ্ছিলেন রুবেল। কিন্তু, তার আগেই বিদায় নিতে হলো তাকে।

রাজধানীর স্টার সিনেপ্লেক্সে চলছে ‘পেয়ার সুবাস’-এর বিশেষ প্রদর্শনী। আয়োজিত অনুষ্ঠান থেকে সন্ধ্যা ৭টা নাগাদ বিষয়টির ঘোষণা দিয়েছেন অভিনেত্রী জয়া আহসান।

তিনি বলেন, এখন আসলে কথা বলার মতো অবস্থায় নেই। আহমেদ রুবেলও হয়তো চাইতেন না শো-টা বন্ধ হোক। প্রদর্শনী চলবে। নির্মাতা নুরুল আলম আতিক এটি চালানোর সিদ্ধান্ত নিয়েছেন।

এর আগে গত রোববার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সিনেমা মুক্তি উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিরেন পরিচালক নূরুল আলম আতিক, অভিনেতা আহমেদ রুবেল, অভিনেত্রী সুষমা সরকারসহ অনেকে।

সংবাদ সম্মেলনে নূরুল আতিক বলেন, আমরা তেমন গন্ধের সিনেমা দেখি না। পেয়ারার সুবাস-এ গন্ধ হলো ট্রিগার পয়েন্ট। এটা শরীরের গন্ধ। সুগন্ধি হতে পারে আবার দুর্গন্ধ হতে পারে। সুগন্ধের সঙ্গে প্রকৃতির একটি অদ্ভুত কারবার আছে। বিপরীত লিঙ্গের যাদের প্রাণ আছে তারা ঘ্রাণ থেকে জোড়া বাঁধে। ‘পেয়ারার সুবাস’ ঘ্রাণ থেকে বিস্তৃতি লাভ করে। এ কারণে পেয়ারার নামের একটি মেয়ে ও গন্ধের তাড়নার জীবনে সম্পর্কগুলো অবস্থান দেখানো হচ্ছে এতে।

তিনি আরো বলেন, আট বছর আগে এ ছবির যে প্রয়োজন অনুভব করেছিলাম সেটা এখনও আছে। তবে হ্যাঁ, যদি আট বছর আগে মুক্তি দিতে পারতাম, তাহলে দর্শকদের অ্যাপ্রোচটা হয়ত অন্যরকম হতো। সিনেমাটি যদি দর্শকদের মাঝে সুবাস ছড়াতে ব্যর্থ হয় তবে নির্মাতা হিসেবে ব্যর্থতার দ্বায়ভার আমার হবে।

সিনেমাটিতে ‘পেয়ারা’ নামে কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। সিরাজগঞ্জ ও পাবনার বিভিন্ন লোকেশনে দৃশ্যধারণ করা হয়েছে এই সিনেমার।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ