ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

মেলায় তারকাদের বই

প্রকাশনার সময়: ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:২৭

শুরু হয়েছে প্রাণের মেলা অমর একুশে বইমেলা-২০২৪। প্রতিবছরই বইমেলায় নিয়মিত লেখকদের পাশাপাশি শিল্পাঙ্গনের বিভিন্ন মাধ্যমের শিল্পীদের বইও প্রকাশ পায়। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। এর মধ্যে আছে গল্প-উপন্যাস আর কবিতার বই। প্রিয় তারকাদের প্রকাশিত বই পাঠকের মাঝে তৈরি করেছে আগ্রহ। এবারে বইমেলায় প্রকাশ করা তারকাদের নিয়েই এ আয়োজন—

আবুল হায়াত: কিংবদন্তি একুশে পদকপ্রাপ্ত অভিনেতা আবুল হায়াত লেখালেখিতেও সমান পারদর্শী। এবারের বইমেলায় এসেছে ‘অপমান’ নামের বই। সংগ্রহ করা যাবে প্রিয় বাংলা প্রকাশন থেকে।

শাফিন আহমেদ: এবারের বইমেলায় এসেছে সংগীতশিল্পী শাফিন আহমেদের আত্মজীবনীমূলক বই। শাফিন আহমেদের জীবনকাহিনি নিয়ে এটি লিখেছেন সাজ্জাদ হুসাইন। বইয়ের নাম ‘পথিকার’। ছাপাখানার ভূত থেকে প্রকাশিত হয়েছে এ আত্মজীবনীমূলক বই।

ভাবনা: অভিনেত্রী আশনা হাবিব ভাবনাও সাহিত্য জগতে নতুন নয়। তার নতুন উপন্যাস বের হয়েছে এবার। নাম ‘কাজের মেয়ে’। মিজান পাবলিশার্স থেকে সংগ্রহ করা যাবে বইটি।

তানযীর তুহিন: ‘আভাস’ ব্যান্ডের ভোকালিস্ট তানযীর তুহিন। এবার তার বইমেলায় প্রকাশ পেয়েছে গল্পগ্রন্থ ‘আহত কিছু গল্প’। কিংবদন্তি পাবলিকেশন থেকে এটি প্রকাশিত হয়েছে।

শানারেই দেবী শানু: এবার অমর একুশে বইমেলায় এসেছে অভিনেত্রী শানারেই দেবী শানুর দুটি বই। একটা ‘অদ্ভুত নীল বিভ্রম’ নামের উপন্যাস, অন্যটি ‘অলৌকিক শব্দের ঘ্রাণ’ নামের কাব্যগ্রন্থ। উপন্যাসটি প্রকাশ করছে অনন্যা প্রকাশনী এবং কবিতার বইটি প্রকাশিত হয়েছে আজব প্রকাশ থেকে। এর আগেও অভিনেত্রীর বই প্রকাশ পেয়েছে।

ফারজানা ছবি: ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী ফারজানা ছবির বই প্রকাশিত হয়েছে এবারের বইমেলায় ‘জলছবি’ নামে। মিজান পাবলিশার্স থেকে প্রকাশ পাচ্ছে এটি। তবে এবারই তার প্রথম বই প্রকাশ পেল।

অরণ্য আনোয়ার: জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক অরণ্য আনোয়ারের নতুন উপন্যাস ‘জল জোছনায় অমাবস্যা’ নামে বই প্রকাশ হচ্ছে। মিজান পাবলিশার্স থেকে সংগ্রহ করা যাবে।

লুৎফর হাসান: প্রতিবারই গীতিকার ও সংগীতশিল্পী লুৎফর হাসানের আলাদা চমক থাকে। এবারের বইমেলায়ও তার ব্যতিক্রম হবে না। এসেছে লুৎফর হাসানের নতুন উপন্যাস, নাম ‘৫ ফেব্রুয়ারি’। অন্যপ্রকাশ থেকে প্রকাশ পাচ্ছে বইটি। প্রচ্ছদ করেছেন সাদিত।

পুতুল: এবারও সুরেলা কণ্ঠের গায়িকা বইমেলাতে হাজির হচ্ছেন নিজের লেখনী নিয়ে। আসছে কণ্ঠশিল্পী সাজিয়া সুলতানা পুতুলের নতুন বই। তার নতুন উপন্যাসের নাম ‘কালো গোলাপ বৃত্তান্ত’। অনন্যা প্রকাশনী থেকে সংগ্রহ করা যাবে বইটি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ