ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

পেটে ছুরি মেরে রাবি শিক্ষার্থী ছোটভাইকে বললেন, ‘তুই মেরেছিস’

প্রকাশনার সময়: ২৩ মার্চ ২০২৪, ১৪:০১ | আপডেট: ২৩ মার্চ ২০২৪, ১৪:০৬

পেটে ছুরি মেরে আত্মহত্যার চেষ্টা করেছেন জয়দেব দাস নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী। শুক্রবার (২২ মার্চ) রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহ্ মখদুম হলে নিজ কক্ষে এ ঘটনা ঘটে।

আহত জয়দেব দাস বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি নোয়াখালী জেলার হাতিয়া উপজেলায়।

প্রত্যক্ষদর্শী ও হলের শিক্ষার্থী সূত্রে জানা যায়, শুক্রবার রাত ১১টার দিকে চিৎকার শুনে তার আশেপাশের শিক্ষার্থীরা ৩৪১ নম্বর রুমের সামনে আসে। এসময় তারা জয়দেবের বুকের নিচে ধারালো অস্ত্র বিদ্ধ থাকতে দেখে। এসময় জয়দেব তার ছোট ভাইকে বলছে ‘তুই মেরেছিস’। আর তার ছোট ভাই বলছে ‘না, তুই নিজেই নিজেকে মেরেছিস’। এ অবস্থায় হলের কয়েকজন তাকে ধরাধরি করে ধারালো অস্ত্র বের করে। পরে বুকে কাপড় বেঁধে তাকে হাসাপাতালে নেওয়ার ব্যবস্থা করেন তারা।

হলের শিক্ষার্থীদের বরাতে জানা যায়, কিছুদিন ধরে জয়দেব মানসিকভাবে অস্বাভাবিক আচরণ করছিলেন। তিনি বাড়ি যেতে চেয়েছিলেন। তবে তার বিভাগের অ্যাসাইনমেন্টসহ কিছু কাজ থাকায় যেতে পারেননি।

এদিকে, খবর পেয়ে রাত সাড়ে ১১টার দিকে হল প্রাধ্যক্ষ অধ্যাপক রুহুল আমিন হলে আসেন। এসময় তিনি ওই কক্ষ সিলগালা করেন। পরে পৌঁনে ১২টার দিকে প্রাধ্যক্ষ, শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লাহ-হিল-গালিব এবং মতিহার থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোবারক পারভেজ কক্ষ পরিদর্শনে আসেন।

এ বিষয়ে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক রুহুল আমিন বলেন, জয়দেবের রুমমেট এবং আশেপাশের শিক্ষার্থীদের মাধ্যমে জানতে পারলাম, সে মানসিকভাবে অসুস্থ। সেজন্য তার ছোট ভাই বাড়ি থেকে তাকে নিতে এসেছে। তার বাবাও আসছে। প্রাথমিকভাবে আমরা তার কক্ষ সিলগালা করেছি। মতিহার থানার ওসি এসে কক্ষ পরিদর্শন করে ধারালো অস্ত্রসহ কিছু আলামত নিয়ে গেছেন। হল প্রশাসনের পক্ষ থেকেও আমরা এ ঘটনা খতিয়ে দেখবো।

তবে এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোবারক পারভেজ তৎক্ষণাৎ মন্তব্য করতে রাজি হননি।

নয়াশতাব্দী/এনএইচ/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ