ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলকদ ১৪৪৫

বাকৃবির নতুন ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সাইদুর রহমান

প্রকাশনার সময়: ১৪ মার্চ ২০২৪, ১২:২১

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) নতুন কোষাধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হিসেবে নিয়োগ পেয়েছেন কৃষি অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. সাইদুর রহমান।

বুধবার (১৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের নতুন কোষাধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরীর আদেশক্রমে ড. মো. সাইদুর রহমান ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ মো. অলিউল্লাহর স্থলাভিষিক্ত হবেন।

অধ্যাপক ড. সাইদুর রহমান ১৯৭০ সালে ফরিদপুর সদরে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯২ সালে বাকৃবির কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

জানা যায়, অধ্যাপক ড. সাইদুর রহমান ২০০০ সালে বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। তিনি ২০০২ সালে সহকারী অধ্যাপক, ২০০৮ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৩ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। তিনি বাংলাদেশ কৃষি অর্থনীতি সমিতির ২০২২-২৪ কমিটিতে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি ইনস্টিটিউট অফ এগ্রি বিজনেস অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিসের (আইএডিএস) পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ