ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বাকৃবি ছাত্র ইউনিয়ন কার্যালয়ে ছাত্রলীগের হামলার 

প্রকাশনার সময়: ১৩ মার্চ ২০২৪, ১৬:৩৮

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের সময় ছাত্র ইউনিয়নের কার্যালয়ে হামলার অভিযোগ ঘটেছে। এ সময় ইটের আঘাতে ছাত্র ইউনিয়ন বাকৃবি সংসদ এর সভাপতিসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার (১২ মার্চ) ইফতারের আগে ছাত্র ইউনিয়নের কার্যালয়ে হামলা করে বাকৃবি শাখা ছাত্রলীগ। পরে ছাত্র ইউনিয়নের এক প্রতিবাদ লিপিতে এই ঘটনার তীব্র নিন্দা জানানো হয়।

প্রতিবাদ লিপিতে জানানো হয়, রমজান উপলক্ষ্যে ছাত্র ইউনিয়ন কার্যালয়ে পূর্ব নির্ধারিত ইফতার মাহফিল অনুষ্ঠানে ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা সমবেত হতে থাকেন। হঠাৎ জব্বার মোড়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ শুরু হলে সংগঠন কার্যালয়ে ব্যাপক ইট পাটকেল নিক্ষেপ এবং ভাঙচুরের ঘটনা ঘটে।

এই ঘটনার ছাত্র ইউনিয়ন বাকৃবি সংসদ এর সভাপতি রফিকুল ইসলাম রফিক এবং সাধারণ সম্পাদক তারেক আবদুল্লাহ বিন আনোয়ার এক যৌথ বিবৃতিতে জানান- রমজান মাসের পবিত্রতার তোয়াক্কা না করেই যে ন্যাক্কারজনকভাবে ছাত্র লীগের দুপক্ষ সংঘর্ষে লিপ্ত হয়েছে, তাতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীসহ সকলের নিরাপত্তা হুমকির সম্মুখীন হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন উক্ত ঘটনা নিয়ন্ত্রণের জন্য ন্যূনতম প্রচেষ্টা চালায় নি। ছাত্র ইউনিয়ন বাকৃবি সংসদ এই ঘটনার তীব্র নিন্দা জানায়। ঘটনার সাথে জড়িতদের শাস্তির দাবি জানায়।

ঘটনার সূত্রপাত হয় রোজী জামাল হল এবং বেগম রোকেয়া হলের সীমানা প্রাচীর নির্মাণকে কেন্দ্র করে। পরবর্তীতে সংঘর্ষ ব্যাপক আকার ধারণ করে এবং ইফতারের সময়েও সংঘর্ষ চলতে থাকে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ