ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

চবি 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিত ৮৮ শতাংশ

প্রকাশনার সময়: ০৮ মার্চ ২০২৪, ২০:৩৩

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 'বি' ইউনিটে মোট আবেদনকারী ছিলেন ৬৫ হাজার ২৫৭ জন শিক্ষার্থী। এর বিপরীতে ভর্তি পরীক্ষায় উপস্থিত ছিলেন ৫৭ হাজার ৫১২ জন শিক্ষার্থী। সে উপস্থিতির হার ৮৮.১৫ শতাংশ।

শুক্রবার (৮মার্চ) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ও ভর্তি পরীক্ষার সমন্বয়ক অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক।

একই দিন সকাল ১১টায় শুরু হয় 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় , ঢাকা ও রাজশাহী এ তিন অঞ্চলে অনুষ্ঠিত হয়েছে ভর্তি পরীক্ষা। এরমধ্যে চবি ক্যাম্পাসে পরীক্ষায় বসেছেন ১৫ হাজার ৭৮৯ জন, রাবি ক্যাম্পাসে ১৮ হাজার ৬ জন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ২৩ হাজার ৭২৭ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষার সার্বিক বিষয়ে কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় কোনো ধরণের প্রশ্ন ফাঁস বা অন্য কোনো অপ্রীতিকর ঘটনা ঘটে নি। তিনটি কেন্দ্রই শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, আগামীকাল ৯ মার্চ ‘সি’ ইউনিটের এবং ১৬ মার্চ ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়া ‘বি-১’ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা ৩ মার্চ ও ‘ডি-১’ উপ-ইউনিটের ৪ মার্চ অনুষ্ঠিত হবে। ‘বি-১’ উপ-ইউনিটের ব্যবহারিক পরীক্ষা হবে ১২, ১৩ ও ১৪ মার্চ এবং ‘ডি-১’ উপ-ইউনিটের ব্যবহারিক ১০ ও ১১ মার্চ অনুষ্ঠিত হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ